সাকিবের মেয়ের ছবিতে আপত্তিকর মন্তব্যকারীদের খুঁজছে পুলিশ

সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিব আল হাসানের শিশু কন্যার ছবির নিচে আপত্তিকর মন্তব্য করেছেন বেশ কয়েকজন ফেসবুক ব্যবহারকারী। তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ শুরু করেছে পুলিশ।
Cyber Crime.jpg
প্রতীকী ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিব আল হাসানের শিশু কন্যার ছবির নিচে আপত্তিকর মন্তব্য করেছেন বেশ কয়েকজন ফেসবুক ব্যবহারকারী। তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ শুরু করেছে পুলিশ।

আজ শুক্রবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটিজ অ্যান্ড ক্রাইম বিভাগের (সিটিসিসি) উপকমিশনার আ ফ ম আল কিবরিয়া দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের স্বীকৃত ফেসবুক পেজ থেকে তাদের শিশু কন্যার ওই ছবিটি সরিয়ে ফেলা হয়েছে।

ছবিতে দেখা যায়, সূর্যমুখী ফুলের ক্ষেতের মাঝে হাসিমুখে দাঁড়িয়ে আছে সাকিবের ছোট্ট মেয়ে। তার ঝুঁটিতে গোঁজা দুটি ফুল।

উপকমিশনার কিবরিয়া বলেন, ‘সাকিব এখনো আমাদের সঙ্গে যোগাযোগ করেননি। আমরা স্বপ্রণোদিত হয়ে যেসব আইডি থেকে আপত্তিকর মন্তব্য করা হয়েছে, সেগুলো খুঁজে বের করার চেষ্টা করছি।’

‘সাকিব আল হাসানের সঙ্গে আমাদের কথা হয়নি। কিন্তু বিষয়টি আমাদের নজরে এসেছে। নেটিজেনদের অনেকে এটা নিয়ে সচেতনতামূলক কথা বলেছেন। (আপত্তিকর মন্তব্যকারীদের বিরুদ্ধে) প্রতিক্রিয়া দেখিয়েছেন’, বলেন তিনি।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘আমরা স্বপ্রণোদিত হয়ে চেষ্টা করছি যেসব ফেসবুক আইডি থেকে আপত্তিকর মন্তব্য করা হয়েছে, সেগুলো শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য।’

আপত্তিকর মন্তব্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছেন অনেক ফেসবুক ব্যবহারকারী। শাহিন আলম, ড্রিমলেস কিং রেজোয়ান, আবরার শাহরিয়ার, শাহ মো. আবদুল্লাহ, নিউটন তরফদার, বিনিয়াস হাসদা ইত্যাদি নামের আপত্তিকর মন্তব্যকারী কয়েকটি ফেসবুক অ্যাকাউন্টকে চিহ্নিতও করেছেন তারা।

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

20m ago