শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ব্যাটিং পরামর্শক ম্যাকমিলান

নেইল ম্যাকেঞ্জির স্থলাভিষিক্ত হলেন ৪৩ বছর বয়সী ম্যাকমিলান।
Craig McMillan

আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করবেন ক্রেইগ ম্যাকমিলান। গেল সপ্তাহে পারিবারিক কারণে বাংলাদেশের ব্যাটিং কোচের পদ ছেড়ে দেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জি। তার স্থলাভিষিক্ত হলেন ৪৩ বছর বয়সী ম্যাকমিলান।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটারকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কায় সিরিজপূর্ব ক্যাম্পে টাইগারদের সঙ্গে যোগ দেবেন তিনি।

এক দশকের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিন সংস্করণ মিলিয়ে আট হাজারের বেশি রান এসেছিল ম্যাকমিলানের ব্যাট থেকে। অবসর নেওয়ার পর কোচিং করানোয় মনযোগী হয়েছেন তিনি।

নিউজিল্যান্ডের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন ম্যাকমিলান। এছাড়া ইংলিশ কাউন্টি ক্রিকেটে ক্যান্টারবারি ও মিডলসেক্স এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ। এর এক মাস পর ২৪ অক্টোবর মাঠে গড়াবে দুদলের প্রথম টেস্ট। করোনাভাইরাস মহামারির ফলে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত বিরতির পর এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন মুমিনুল হক-মুশফিকুর রহিমরা।

Comments