খেলা

এইচপির নতুন প্রধান কোচ র‍্যাডফোর্ড

এক বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক এই ইংলিশ ক্রিকেটারকে।
radford
ছবি: সংগৃহীত

আসন্ন শ্রীলঙ্কা সফরের আগে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন টবি র‍্যাডফোর্ড। এক বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক এই ইংলিশ ক্রিকেটারকে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাডফোর্ডকে নিযুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি মাস থেকে শুরু হবে তার সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কায় ক্যাম্প দিয়ে কাজ শুরু করবেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ব্যাটিং ও সহকারী কোচ।

৪৮ বছর বয়সী র‍্যাডফোর্ড খেলোয়াড়ি জীবনে সুনাম কুড়াতে না পারলেও কোচিং ক্যারিয়ারে বেশ সফলতা পেয়েছেন। দুই দফায় (২০১২-১৩ ও ২০১৬-১৯) ক্যারবিয়ানদের ব্যাটিং ও সহকারী কোচ ছিলেন তিনি। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে গ্ল্যামরগন ও মিডলসেক্সের প্রধান কোচের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে তার।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (সিডব্লিউআই) পরামর্শক হিসেবেও কাজ করেছেন র‍্যাডফোর্ড। ক্যারিবিয়ানদের হাই পারফরম্যান্স সেন্টার ও মিডলসেক্সের একাডেমির পরিচালক ছিলেন সাবেক এই অলরাউন্ডার। তাছাড়া, ইংল্যান্ডের বিভিন্ন বয়সভিত্তিক দলকে (অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯) দীক্ষা দিয়েছেন তিনি।

নতুন চ্যালেঞ্জ নিয়ে দারুণ রোমাঞ্চিত র‍্যাডফোর্ড বলেছেন, ‘বাংলাদেশে অনেক তরুণ প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তাদের সঙ্গে কাজ করা এবং আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে সাফল্যের জন্য তাদেরকে গড়ে তুলতে সাহায্য করা দারুণ একটি বিষয় হবে। বিসিবিকে ধন্যবাদ জানাতে চাই খেলোয়াড়দের ভবিষ্যতের জন্য তৈরি করার অসাধারণ সুযোগটি আমাকে দেওয়ার জন্য। কাজ শুরু করে দিতে আমার আর তর সইছে না।’

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে যাবে এইচপি স্কোয়াডও। সেখানে জাতীয় দলের সঙ্গে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের টেস্ট সিরিজ শুরু হলে এইচপি দলও লঙ্কান এইচপির সঙ্গে সিরিজ খেলবে।

Comments

The Daily Star  | English

Cyclone Remal damages 3,074 hectares of cropland in Jashore

Cyclone Remal has damaged 3,074 hectares of cropland in Jashore while making its way through the district yesterday, according to local Department of Agriculture Extension

18m ago