পিসিআর টেস্টে অংশ নেবেন না, যোগ দেবেন না অনুশীলনে

ফুটবলপ্রেমীদের জিজ্ঞাসা মিলেছে একবিন্দুতে- লিওনেল মেসি কি পিসিআর টেস্টে অংশ নেবেন?
messi
ছবি: রয়টার্স

গোটা বিশ্বের ফুটবল অনুরাগীদের চোখ এখন স্পেনের বার্সেলোনা শহরের দিকে। তাদের সবার জিজ্ঞাসা মিলেছে একবিন্দুতে- লিওনেল মেসি কি পিসিআর টেস্টে অংশ নেবেন, যোগ দেবেন অনুশীলনে?

স্প্যানিশ গণমাধ্যমের বরাতে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এমন কিছু ঘটার কোনো সম্ভাবনা নেই।

আসন্ন ২০২০-২১ মৌসুমকে সামনে রেখে রবিবার পিসিআর পরীক্ষায় অংশ নেবে বার্সেলোনার ফুটবলাররা। আগামীকাল সোমবার থেকে নতুন কোচ রোনাল্ড কোমানের অধীনে অনুশীলন শুরু করবে তারা। তবে বার্সা ছাড়তে চাওয়া আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি দেবেন না পিসিআর টেস্ট, করবেন না অনুশীলন।

মার্কা জানিয়েছে, এমন সিদ্ধান্ত গ্রহণ করার মাধ্যমে মেসি যেন তার আজীবনের ক্লাবের বিরুদ্ধে ‘যুদ্ধে অবতীর্ণ হলেন’।

স্পেনের আরেক দৈনিক লা ভাঙ্গার্দিয়া তাদের প্রতিবেদনে বলেছে, রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা শিগগিরই আরেকটি বুরোফ্যাক্স (প্রত্যয়িত পত্র) পাঠাবেন বার্সেলোনাকে। সেখানে কোমানের অধীনে প্রথম অনুশীলন সেশনে উপস্থিত না থাকার কথা জানাবেন তিনি। বুরোফ্যাক্সে তার বাবা ও এজেন্ট হোর্হে মেসির স্বাক্ষর থাকবে।

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস অবশ্য কয়েক দিন আগে জানিয়েছিল, প্রাক-মৌসুম অনুশীলনে যোগ দেবেন মেসি। কারণ, বার্সার চুক্তিভুক্ত খেলোয়াড় হিসেবে অনুশীলনে অংশ নিতে তিনি বাধ্য। এই নিয়ম লঙ্ঘন করে পরিস্থিতি জটিল করে তোলার ইচ্ছা নেই তার।

তবে মেসির আইনজীবীদের দাবি, যেহেতু মেসি প্রস্থানের কথা বার্সা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন, তাই তার অনুশীলনে অংশ নেওয়ার ক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা নেই।

উল্লেখ্য, গেল মঙ্গলবার বুরোফ্যাক্সের মাধ্যমে বার্সা ছাড়তে চাওয়ার কথা জানান মেসি। চুক্তির একটি বিশেষ ধারা সক্রিয় করে কোনো ট্রান্সফার ফি ছাড়া ন্যু ক্যাম্পের সঙ্গে দুই দশকের বন্ধন ছিন্ন করতে চান তিনি। তবে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন অর্থ না পেলে মেসিকে ছাড়বে না বলে স্পষ্ট করে জানিয়েছে কাতালান ক্লাবটি।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

43m ago