বিএনপি আন্দোলন-নির্বাচন দুটোতেই পরাজিত হয়েছে: কাদের

বিএনপি আন্দোলন-নির্বাচন দুটোতেই পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
obaidul qader
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপি আন্দোলন-নির্বাচন দুটোতেই পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ সোমবার সকালে নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পাশে মুন্সিগঞ্জ সড়ক বিভাগের অধীন নবনির্মিত পরিদর্শন বাংলো ‘পদ্মা’-র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সে সময় রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন সিটি করপোরেশন ও পৌরসভায় মশকনিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান জোরদারের আহ্বান জানিয়েছেন সেতুমন্ত্রী।

‘সরকার জনসমর্থন ছাড়া টিকে আছে’ বিএনপি’র মহাসচিবের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সাম্প্রতিক নির্বাচনগুলোর দিকে তাকালে পরিষ্কারভাবে দেখা যায়, অধিকাংশ ক্ষেত্রে বিএনপিকে জনগণ প্রত্যাখান করেছে।’ তিনি বলেন, ‘বিএনপি আন্দোলন ও নির্বাচন দুটোতেই পরাজিত হয়েছে এবং জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।’

মন্ত্রী বলেন, ‘নির্বাচনে হারার আগেই বিএনপি হেরে যায়।’ তিনি প্রশ্ন রেখে বলেন, ‘দেশে নির্বাচন না হলে বগুড়া থেকে মির্জা ফখরুল সাহেব কীভাবে জয় পেয়েছিলেন?’ বিএনপি জিতলে সব ঠিক আর না জিতলে সব বেঠিক, এ মনস্তাত্ত্বিক বিভ্রান্তি ও দ্বন্দ্ব থেকে বিএনপিকে বেরিয়ে আসার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, ঢাকা-মাওয়া মহাসড়কের পাশে সদ্যনির্মিত সড়ক পরিদর্শন বাংলো ‘পদ্মা’র নির্মাণব্যয় হয় প্রায় সাত কোটি সাত লাখ টাকা। পদ্মা সেতু প্রকল্পের ক্ষতিপূরণের অর্থে নির্মিত হয়েছে এ পরিদর্শন বাংলো।

ভিডিও কনফারেন্সে অন্যান্যর মাঝে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শাহারিয়ার হোসেন, ঢাকা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দীন খানসহ সওজ সদর দপ্তর, ঢাকা সড়ক জোন ও মুন্সিগঞ্জ সড়ক বিভাগের কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

Comments

The Daily Star  | English

Shipping cost keeps upward trend as Red Sea Crisis lingers

Shafiur Rahman, regional operations manager of G-Star in Bangladesh, needs to send 6,146 pieces of denim trousers weighing 4,404 kilogrammes from a Gazipur-based garment factory to Amsterdam of the Netherlands.

54m ago