মিলানেই থাকছেন ইব্রাহিমোভিচ

আরও এক বছরের জন্য ইতালিয়ান ক্লাবটিতে থাকছেন ইব্রা।
ibra
ছবি: টুইটার

৩৮ পেরিয়ে যাওয়া জ্লাতান ইব্রাহিমোভিচ অবসর না নেওয়ার ঘোষণা দিয়েছিলেন আগেই। তাই সুইডেনের স্ট্রাইকার এসি মিলানে থাকেন, নাকি অন্য কোথাও পাড়ি জমান, সেটা দেখার অপেক্ষাতেই ছিলেন ফুটবলপ্রেমীরা। কয়েক দিন ধরে চলা গুঞ্জন সত্যি করে শেষ পর্যন্ত এসেছে আনুষ্ঠানিক ঘোষণা। আরও এক বছরের জন্য ইতালিয়ান ক্লাবটিতে থাকছেন ইব্রা।

সোমবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে সুইডিশ কিংবদন্তির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করেছে এসি মিলান। চুক্তির মেয়াদ আগামী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত।

ছয় মাসের চুক্তিতে গেল জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল এলএ গ্যালাক্সি ছেড়ে মিলানে যোগ দেন ইব্রাহিমোভিচ। করোনাভাইরাস মহামারির কারণে মাঝে লম্বা সময় খেলা বন্ধ থাকায় চুক্তির মেয়াদ ২০১৯-২০ মৌসুমের শেষ পর্যন্ত বাড়ানো হয়। সেটাও শেষ হয়ে যাওয়ার পর ইব্রার ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছিল জল্পনা-কল্পনা। মিলানের আনুষ্ঠানিক ঘোষণায় থেমে গেছে সব কানাঘুষা।

ইতালিয়ান সিরি আর সবশেষ ২০১৯-২০ মৌসুমের শুরুতে ধুঁকেছে মিলান। আসরের মাঝামাঝি সময় পর্যন্ত ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছিল দলটি। পরবর্তীতে নতুন কোচ স্তেফানো পিওলির অধীনে ঘুরে দাঁড়ায় তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত থেকে মৌসুম শেষ করে। নয় জয়ের পাশাপাশি চারটিতে ড্র করে ঐতিহ্যবাহী ক্লাবটি। লিগের পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে থেকে জায়গা করে নেয় উয়েফা ইউরোপা লিগের বাছাইপর্বে।

মিলানের পারফরম্যান্সের রূপান্তরের পেছনে বড় অবদান ছিল ইব্রাহিমোভিচের। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০ ম্যাচে ১১ গোল করেন অভিজ্ঞ তারকা। এর মধ্যে লিগেই লক্ষ্যভেদ করেন ১০ বার।

উল্লেখ্য, বর্তমানে দ্বিতীয় দফায় এসি মিলানে খেলছেন ইব্রাহিমোভিচ। এর আগে ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত দলটির স্কোয়াডের অংশ ছিলেন তিনি। ২০১০-১১ মৌসুমে ছিলেন ধারে, ২০১১-১২ মৌসুমে ছিলেন পাকাপাকিভাবে। সেসময় সকল প্রতিযোগিতা মিলিয়ে ৮৫ ম্যাচে ৫৬ গোল করেছিলেন তিনি। প্রথম মৌসুমে জিতেছিলেন সিরি আ ও ইতালিয়ান সুপার কাপের শিরোপা।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

22m ago