সাকিব ইস্যুতে সতর্ক পথে বিসিবি

মিনহাজুল জানিয়েছেন ২০-২২ জনের একটি বড় স্কোয়াড নিয়ে লঙ্কায় খেলতে যাবেন তারা। সেই স্কোয়াডে একটা সময় সাকিব যোগ দিতে পারেন কিনা, আকসুর কড়াকড়ির কারণে এই সম্ভাবনা নিয়ে প্রশ্ন না করতে গণমাধ্যমকে উলটো অনুরোধ তার
Shakib Al Hasan & Habibul Bashar
নির্বাচক হাবিবুল বাশারের সঙ্গে সাকিব আল হাসান। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

প্রায় পাঁচ মাস পর যুক্তরাষ্ট্র থেকে বুধবার দেশে ফিরেছেন সাকিব আল হাসান। আর দুই মাস পরই নিষেধাজ্ঞা উঠে যাবে তার। কদিনের মধ্যেই তাই বিকেএসপিতে নিজ উদ্যোগে শুরু করবেন ক্রিকেটে ফেরার প্রস্তুতি। আসন্ন শ্রীলঙ্কা সফরে দ্বিতীয় টেস্ট থেকেই সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন, এমন আলাপও জোরালো। খোদ বোর্ড সভাপতি নাজমুল হাসানই এমন সম্ভাবনার কথা গণমাধ্যমে জানিয়েছেন। তবে নিষেধাজ্ঞা ফুরানোর আগে সাকিবের প্রস্তুতি বা দলে ফেরা নিয়ে এখনি আনুষ্ঠানিকভাবে জড়াবে বিসিবি। 

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছর অক্টোবরে সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন বাংলাদেশের সেরা তারকা। আগামী ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা কাটিয়ে আবার মুক্ত হবেন সাকিব।

২৪ অক্টোবর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরুর কথা। এই সফর সামনে রেখে ব্যক্তিগত অনুশীলন চালাচ্ছেন ক্রিকেটাররা। চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কায় খেলতে যাবে বাংলাদেশ দল। স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিন পার করে সিরিজ শুরুর আগে দ্বীপ দেশটিতেই প্রস্তুতি চলবে বাংলাদেশের।

বুধবার এই সফর উপলক্ষে স্কোয়াড ঠিক করতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনের সঙ্গে বৈঠকে বসেছিলেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

মিনহাজুল জানিয়েছেন ২০-২২ জনের একটি বড় স্কোয়াড নিয়ে লঙ্কায় খেলতে যাবেন তারা। সেই স্কোয়াডে একটা সময় সাকিব যোগ দিতে পারেন কিনা,  আকসুর কড়াকড়ির কারণে এই সম্ভাবনা নিয়ে প্রশ্ন না করতে গণমাধ্যমকে উলটো অনুরোধ আকরামের,  ‘আমাদের গাইডলাইন হবে (সাকিবের ব্যাপারে) ২৯ অক্টোবরের পরে,  তার আগে না। আপনারাও জানেন আইসিসি থেকে নিষেধাজ্ঞা আছে এবং আমি আপনাদের অনুরোধ করবো যেহেতু এখনো পর্যন্ত ওর সবকিছু ভালো আছে,  শেষের দিকে যেন কোন কিছু তার বিরুদ্ধে না যায় আকসুর নিয়মানুসারে। আনুষ্ঠানিকভাবে আমরা তার সঙ্গে কাজ করবো ২৯ তারিখ থেকে। তার আগে আমাদের কোচ যদি তাকে সাহায্য করতে চায় সে কিন্তু ব্যক্তিগতভাবে গিয়ে করতে পারবে।’

নিষেধাজ্ঞা উঠার আগে বিসিবির কোন সুযোগ সুবিধা ব্যবহার করতে পারবেন না সাকিব। এটা জেনেই নিজের বেড়ে উঠার প্রতিষ্ঠান বিকেএসপিতে চলে যাবেন তিনি। সেখানার কোচ নাজমুল আবেদিন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে কাজ করতে পারেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। 

 

Comments

The Daily Star  | English

Cyclone Remal: Elderly man dies en route to shelter in Satkhira

He slipped and fell on the road while going to Napitkhali shelter with his wife on a cycle around 6:30pm

1h ago