খেলা

করোনাভাইরাসে আক্রান্ত এমবাপেও

প্রথমে জানা গিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) আনহেল দি মারিয়া ও লিয়েন্দ্রো পারাদেস আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এরপর সে তালিকায় নাম আসে নেইমারের। পরে আরও তিন পিএসজির খেলোয়াড় এ ভাইরাসে আক্রান্ত হন। এ তালিকায় এবার নাম উঠেছে হালের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপের। কোভিড-১৯ পজিটিভ হয়েছেন এ তরুণ।
kylian mbappe
কিলিয়ান এমবাপে। ছবি: এএফপি

প্রথমে জানা গিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) আনহেল দি মারিয়া ও লিয়েন্দ্রো পারাদেস আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এরপর সে তালিকায় নাম আসে নেইমারের। পরে আরও তিন পিএসজির খেলোয়াড় এ ভাইরাসে আক্রান্ত হন। এ তালিকায় এবার নাম উঠেছে হালের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপেরও। কোভিড-১৯ পজিটিভ হয়েছেন এ তরুণ।

সোমবার এক বিবৃতিতে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ) জানিয়েছে, 'মঙ্গলবারের ফ্রান্স-ক্রোয়েশিয়া ম্যাচে কিলিয়ান এমবাপে অংশ নিচ্ছেন না। সোমবার কোভিড-১৯ পরীক্ষায় তিনি পজিটিভ হন। বাড়িতে চলে যাওয়ার আগে সে গ্রুপ থেকে আলাদা ছিল। অন্য সবার মতো করোনাভাইরাসের আগের পরীক্ষায় তিনি নেগেটিভ ছিলেন।'

জাতীয় ক্যাম্পে ছিলেন এমবাপে। আগের ম্যাচে তার দেওয়া একমাত্র গোলেই জয় পেয়েছিল ফ্রান্স। তবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই উয়েফা নেশন্স লিগ থেকে ছিটকে গেছেন তিনি। ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে পারবেন না এ তরুণ। একই কারণে লিগা ওয়ানে লেন্স ও মার্শেইর বিপক্ষে নিজেদের প্রথম দুই ম্যাচেও খেলতে পারবেন না তিনি।

এই নিয়ে পিএসজির মোট সাত জন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হলেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হারের পর স্প্যানিশ দ্বীপ ইবিজাতে বেড়াতে গিয়েছিলেন পিএসজির কয়েকজন ফুটবলার। নেইমার, দি মারিয়া ও পারাদেস ওই দ্বীপে ছুটি কাটাতে গিয়েই আক্রান্ত হন বলে জানা যায়। একই দ্বীপে বেড়াতে গিয়ে আক্রান্ত হয়েছেন কেইলর নাভাস, মাউরো ইকার্দি ও অ্যান্ডার হেরেরাও।

Comments