খেলা

ওপেনার সাইফ হাসান করোনাভাইরাসে আক্রান্ত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বাংলাদেশে টেস্ট দলের ওপেনার সাইফ হাসান । সোমবার ঢাকায় অবস্থানরত ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের ২৪ জনের কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাতে দুইজনের করোনা শনাক্ত হয়েছে।
saif hasan
ফাইল ছবি: একুশ তাপাদার

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশে টেস্ট দলের ওপেনার সাইফ হাসান । সোমবার ঢাকায় অবস্থানরত ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের ২৪ জনের কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাতে দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ডানহাতি ব্যাটসম্যান সাইফ হাসান ও ট্রেনার নিক লির শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। এই দুজনকেই আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। 

এরমধ্যে ট্রেনার নিক বাংলাদেশে আসার আগে গত ২৪ অগাস্ট দুবাইতেও করোনা পজিটিভ হয়েছিলেন। ১০ দিন আইসোলেশনে থাকার পর ২৩ অগাস্ট আরেক পরীক্ষায় তার ফল নেগেটিভ আসে। 

ঢাকায় আসার পরও তিনি ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করেছেন। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন তার ব্যাপারটি তারা আলাদাভাবে খতিয়ে দেখছেন, 'আমাদের পরামর্শকরা খতিয়ে দেখবেন লি নতুন করে আক্রান্ত হয়েছেন নাকি এটার আগের সংক্রমণ।'

সোমবার ১৭ ক্রিকেটার ও ৭ সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষা করা হয়। তাতে সাইফ ও লি ছাড়া বাকি সবাই নেগেটিভ বলে জানা গেছে।

শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে ১৮ সেপ্টেম্বর থেকে তিন দফায় কোভিড-১৯ পরীক্ষা করানোর কথা ছিল ক্রিকেটারদের। তবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন চলার সময় কয়েকজন মাঠকর্মীর উপসর্গ এবং তিনজন সাপোর্ট স্টাফের আক্রান্তের খবরে আতঙ্ক তৈরি হয়। সংক্রমণ ভীতিতে বন্ধ হয়ে যায় ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন।

৯ সেপ্টেম্বর থেকে ফের ব্যক্তিগত অনুশীলন শুরুর আগে ঢাকায় থাকা ক্রিকেটারদের পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেয় বিসিবি। তাতে

চলতি মাসের ২৭ তারিখ তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে কড়া স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিনে থাকার পর টেস্ট সিরিজের প্রস্তুতি নিবে মুমিনুল হকের দল। অক্টোবরের ২৪ তারিখ থেকে শুরু হওয়ার কথা সিরিজ।

এই সিরিজ সামনে রেখে স্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বিসিবি। শ্রীলঙ্কা যাওয়ার আগে মিরপুরে অনুশীলনের কার্যক্রম থাকবে কড়া নিয়মনীতির অধীনে।

 

 

Comments