ময়মনসিংহে গ্রিড উপকেন্দ্রে অগ্নিকাণ্ডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ময়মনসিংহ কেওয়াটখালি পিজিসিডি গ্রিড উপকেন্দ্রের কন্ট্রোল রুমে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে এলেও বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ জেলার বিদ্যুৎ সরবরাহ।
স্টার অনলাইন গ্রাফিক্স

ময়মনসিংহ কেওয়াটখালি পিজিসিডি গ্রিড উপকেন্দ্রের কন্ট্রোল রুমে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে এলেও বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ জেলার বিদ্যুৎ সরবরাহ।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কেওয়াটখালী উপকেন্দ্রের একটি সার্কিট ব্রেকার থেকে আগুনের সূত্রপাত। পরে তা ছড়িয়ে পড়ে কন্ট্রোল রুমে। খবর পেয়ে ফায়ার সার্ভসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে ময়মনসিংহ অঞ্চলের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, ‘শর্টসার্কিট থেকেই আবারও আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সার্কিট ব্রেকার ‍পুড়ে যাওয়ার কারণে ময়মনসিংহ বিভাগের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। পুড়ে যাওয়া সার্কিট ব্রেকার বদলে নতুন সার্কিট ব্রেকার স্থাপনের কাজও শুরু করা হয়েছে। 

নতুন সাকির্ট ব্রেকার স্থাপনের কাজ কখন শেষ হবে, সেই বিষয়ে তিনি নিশ্চিত করে কিছু জানাতে পারেননি।

তিনি আরও বলেন, ‘গত ৮ সেপ্টেম্বরও শর্টসার্কিট থেকে আগুন লেগে এই উপকেন্দ্রের একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ট্রান্সফর্মারসহ সরবরাহ লাইনে ব্যাপক ক্ষতি সাধিত হয়। এরপর থেকে উপকেন্দ্রে সংস্কার কাজ চলছিল। কখন বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে, তা এখনো বলা যাচ্ছে না।’

৮ সেপ্টেম্বরের ঘটনায় জেলা প্রশাসনের উদ্যোগে গঠিত চার সদস্যর তদন্ত কমিটি কাজ করছেন। এ ছাড়া, পিজিসিও আলাদা কমিটি গঠন করেছে।

আরও পড়ুন:

অগ্নিকাণ্ডের সাড়ে ৪ ঘণ্টা পর ময়মনসিংহ বিভাগে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago