অনিশ্চিত ভবিষ্যতের মাঝে ‘ভুয়া খবর’ নিয়ে সুয়ারেজের রসিকতা

সুয়ারেজের সম্ভাব্য নতুন ক্লাব কোনটি হতে পারে তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। আন্তর্জাতিক গণমাধ্যমে প্রতিদিনই প্রকাশিত হচ্ছে নতুন নতুন প্রতিবেদন। তবে তার কাছে এসব নিছক ‘ভুয়া খবর’!

শেষ পর্যন্ত লুইস সুয়ারেজ বার্সেলোনায় টিকে যাবেন? নাকি গুঞ্জন সত্যি করে নতুন ঠিকানায় পাড়ি জমাতে হবে তাকে? উরুগুয়ের অভিজ্ঞ স্ট্রাইকারের ভবিষ্যতের আকাশে কালো মেঘের ঘনঘটা। তা সত্ত্বেও সুযোগ পেয়ে রসিকতা করতে পিছপা হলেন না তিনি।

সুয়ারেজের সম্ভাব্য নতুন ক্লাব কোনটি হতে পারে তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। আন্তর্জাতিক গণমাধ্যমে প্রতিদিনই প্রকাশিত হচ্ছে নতুন নতুন প্রতিবেদন। তবে তার কাছে এসব নিছক ‘ভুয়া খবর’!

বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোমান তার আসন্ন মৌসুমের পরিকল্পনায় রাখেননি সুয়ারেজকে। স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুসারে, মাত্র ৬০ সেকেন্ডের একটি ফোন কলে সুয়ারেজকে বিদায় দিয়েছেন কোমান। পরামর্শ দিয়েছেন নতুন ক্লাব খুঁজে নেওয়ার। মাত্র এক মিনিটের মধ্যে ক্লাব ছাড়তে বলায় বার্সার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজ নাকি ভীষণ আহতও হয়েছেন।

এরপর থেকেই সুয়ারেজের সঙ্গে জড়ানো হচ্ছে বিভিন্ন ক্লাবের নাম। তার পরবর্তী ঠিকানা হিসেবে সবচেয়ে এগিয়ে রাখা হচ্ছে জুভেন্টাসকে। ফুটবল বিষয়ক গণমাধ্যম গোল ডট কমের খবর অনুযায়ী, ইতালিয়ান সিরি আর বর্তমান চ্যাম্পিয়নদের নতুন কোচ আন্দ্রেয়া পিরলো তাকে স্কোয়াডে যুক্ত করতে ভীষণ আগ্রহী।

গুঞ্জনের শেষ নয় এখানেই। নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স আমস্টারডাম কিংবা যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে সুয়ারেজের যোগ দেওয়ার সম্ভাবনাও দেখছেন অনেকে।

নানামুখী মত আর আলোচনা নিয়ে সুয়ারেজের প্রতিক্রিয়া কী? কয়েক দিন আগে বিরক্তি প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে তিনি লিখেছিলেন, ‘আমাকে নিয়ে আর আমার পক্ষ নিয়ে লোকেরা কথা বলছে। কিন্তু তাদের অনেকের সঙ্গে আমার অনেক বছর ধরে কোনো সম্পর্কই নেই। আমার যখন দরকার হবে, তখন আমি নিজের জন্য কথা বলব।’

তাতে কি আর গুঞ্জন থেমে থাকে? সুয়ারেজ তাই হাঁটলেন ভিন্ন পথে। তাকে নিয়ে প্রকাশিত খবরগুলোকে ‘ভুয়া’ তকমা দিয়ে করলেন ব্যঙ্গ।

বার্সেলোনার হয়ে অনুশীলনের একটি ছবি সুয়ারেজ পোস্ট করেছেন ইন্সটাগ্রামে। সেখানে এগাল-ওগাল জোড়া হাসিতে উদ্ভাসিত মুখে দেখা যাচ্ছে তাকে। সেই সঙ্গে দাঁত বের করা হাসির একটি ইমোজি দিয়ে ক্যাপশনে লিখেছেন, ‘যখন ভুয়া খবর প্রকাশিত হয়…।’

উল্লেখ্য, আগামী ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি রয়েছে সুয়ারেজের। ২০১৪ সালে লিভারপুল থেকে কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত চারটি করে লা লিগা ও কোপা দেল রে এবং একটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন তিনি।

Comments