চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

চাঁদপুর পৌরসভার নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন পৌরসভার দুই বাসিন্দা।
স্টার অনলাইন গ্রাফিক্স

চাঁদপুর পৌরসভার নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন পৌরসভার দুই বাসিন্দা।

আজ রোববার হাইকোর্টে বিচারপতি জেবিএম হাসানের কোর্টে এই রিট পিটিশন করা হয়। আগামীকাল এই পিটিশনের উপর শুনানি হওয়ার কথা আছে।

পৌরসভার বর্তমান মেয়র নাছির উদ্দিন আহমেদের ভাগিনা মাহবুব আলম আখন্দ এবং স্থানীয় বাসিন্দা মো. হাসিবুল হাসান হাইকোর্টে এই রিট করেন।

নির্বাচন স্থগিত চেয়ে করা রিটের সঙ্গে সাপোর্টিং কাগজ হিসেবে দেওয়া হয়েছে নির্বাচন কমিশন বরাবর কয়েকজনের করা আবেদনের কপি।

নির্বাচন কমিশন বরাবর হাসিবুল হাসানসহ কয়েকজনের করা আবেদনে উল্লেখ করা হয়, করোনা পরিস্থিতিতে চাঁদপুর পৌরসভায় প্রায় একশ’র মতো মানুষ মারা গেছেন এবং কিছু ওয়ার্ডে প্রায় ৮০০ থেকে ৯০০ মানুষ আক্রান্ত।

তবে সিভিল সার্জন কার্যালয় জানায়, চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে আজ রোববার পর্যন্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে। চাঁদপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা দুই হাজার ১৯৫ জন। এদের  মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮২৮ জন। মোট আক্রান্তের মধ্যে পৌরসভাসহ চাঁদপুর সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা ৮৮২ জন এবং সুস্থ হয়েছে সাত শতাধিক।

এদিকে চাঁদপুর পৌরসভার নির্বাচন স্থগিত করার প্রতিবাদে আজ বিকেলে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় কমিটির সদস্য ছাড়াও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল এবং আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় নেতৃবৃন্দ এবং প্রার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমরা দলের মনোনয়ন এবং সমর্থন পেয়ে নির্বাচনের পুরো প্রস্তুতি নিয়ে মাঠে কাজ করে যাচ্ছিলাম। এরমধ্যে বিএনপির মেয়র প্রার্থী মারা যাওয়ায় নির্বাচন স্থগিত হয়ে যায়। দীর্ঘদিন পর নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। সে অনুযায়ী আমরা পুনরায় নির্বাচনী মাঠে সক্রিয় হই। ভোটারদের দ্বারে দ্বারে যাই। অথচ একটি মহল নির্বাচন বানচাল করতে সম্পূর্ণ মিথ্যার আশ্রয় নিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

Comments

The Daily Star  | English

New School Curriculum: Implementation limps along

One and a half years after it was launched, implementation of the new curriculum at schools is still in a shambles as the authorities are yet to finalise a method of evaluating the students.

1h ago