শীর্ষ খবর

লিবিয়া থেকে ১৭০ বাংলাদেশিকে দেশে আনার চার্টার্ড ফ্লাইট স্থগিত

লিবিয়া থেকে ১৭০ প্রবাসী বাংলাদেশিকে দেশে আনার চার্টার্ড ফ্লাইটটি স্থগিত করা হয়েছে।

লিবিয়া থেকে ১৭০ প্রবাসী বাংলাদেশিকে দেশে আনার চার্টার্ড ফ্লাইটটি স্থগিত করা হয়েছে।

লিবিয়ার রাজধানী ত্রিপলীর মেতিগা বিমানবন্দর থেকে চার্টার্ড ফ্লাইটটি আজ মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১২টায় ছেড়ে আগামীকাল ভোরে বাংলাদেশে পৌঁছানোর কথা ছিল।

লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এস কে সেকান্দার আলি জানান, ‘লিবিয়া সরকারের কিছু নির্দেশনা' অনুযায়ী ফ্লাইটটি হঠাৎ করেই স্থগিত করা হয়েছে।

ফ্লাইটে ১৭০ প্রবাসীর দেশে ফেরার সব প্রস্তুতিও নেওয়া হয়েছিল বলেও তিনি জানান।

আজ সন্ধ্যায় তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, যত দ্রুত সম্ভব চার্টার্ড ফ্লাইটটি আবার পরিচালনার জন্য আইওএম এবং লিবিয়ার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে চেষ্টা চালানো হচ্ছে।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে ফ্লাইটের বিষয়ে জানতে দূতাবাসে না যাওয়ার অনুরোধ করে জানিয়ে বলা হয়, ফ্লাইটের সময়সূচি নতুন করে নির্ধারিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানানো হবে।

এই ১৭০ বাংলাদেশি স্বেচ্ছায় দেশে ফেরত আসতে চাচ্ছেন। তাদের মধ্যে গত দুমাসে অবৈধভাবে সমুদ্রপথে ইউরোপে যাওয়ার চেষ্টাকালে লিবিয়া উপকূল থেকে উদ্ধার হওয়া প্রায় ৪০ জন আছেন।

তাদেরসহ লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস ১৭০ বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা নিয়েছিল।

সেকান্দার আলি গতকাল সোমবার বলেছিলেন, রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে দীর্ঘদিন ধরে লিবিয়া থেকে সরাসরি আন্তর্জাতিক বিমান পরিচালনা করা হচ্ছে না। করোনাভাইরাস মহামারিতে পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

Comments