মেট্রোরেল কর্মীদের জন্য গাবতলী ও উত্তরায় করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন

কোভিড ব্যবস্থাপনা আরও উন্নত করে রাজধানীর গাবতলী ও উত্তরার পঞ্চবটী কনস্ট্রাকশন ইয়ার্ডে দুটি আইসোলেশন সেন্টার (ফিল্ড হাসপাতাল) নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
qader
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । ফাইল ছবি

কোভিড ব্যবস্থাপনা আরও উন্নত করে রাজধানীর গাবতলী ও উত্তরার পঞ্চবটী কনস্ট্রাকশন ইয়ার্ডে দুটি আইসোলেশন সেন্টার (ফিল্ড হাসপাতাল) নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার ভার্চুয়াল পদ্ধতিতে ফিল্ড হাসপাতাল দুটি উদ্বোধন করেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, ‘এ দুটি হাসপাতালে শয্যা সংখ্যা ২৪টি। নিয়োগ দেওয়া হয়েছে চিকিৎসক, নার্স, ওয়ার্ড বয়, টেকনিশিয়ানসহ প্রয়োজনীয় জনবল। কার্ডিয়াক মনিটর, অক্সিজেন সিলিন্ডারসহ প্রয়োজনীয় যন্ত্রপাতিও স্থাপন করা হয়েছে।’

তিনি বলেন, ‘সরকারের স্বাস্থ্য বিভাগ সেন্টার দুটি ভিজিট করে অনুমোদন দিয়েছে। এতে কোভিড রোগীদের ব্যবস্থাপনায় মেট্রোরেল কর্তৃপক্ষের নিজস্ব সক্ষমতা আরও বাড়ল। এর ফলে প্রকল্পে কর্মরত হাজার হাজার শ্রমিকসহ টেকনিশিয়ান, প্রকৌশলী, পরামর্শকদের কনফিডেন্স বাড়বে। এগিয়ে যাবে মেট্রোরেলের কাজ।’

এ দুটি হাসপাতাল নির্মাণের জন্য ডেএমটিসিএল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

Comments

The Daily Star  | English

Personal data up for sale online!

A section of government officials are selling citizens’ NID card and phone call details through hundreds of Facebook, Telegram, and WhatsApp groups, the National Telecommunication Monitoring Center has found.

1h ago