খেলা

‘এক ম্যাচ দেখেই কামিন্সের বিচার করা অন্যায়’

বুধবার রাতে আগে ব্যাট করে কামিন্সদের পিটিয়ে ১৯৫ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। ওই রান তাড়ায় ১৪৬ রানেই শেষ হয়েছে কেকেআর।
Pat Cummins
ছবি: আইপিএল ওয়েবসাইট

আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড় তিনি। গত নিলামে হইচই ফেলে প্যাট কামিন্সকে সাড়ে ১৫ কোটি ভারতীয় রুপিতে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এত দামি খেলোয়াড় হওয়ায় তার কাছে প্রত্যাশাও অনেক বেশি। কিন্তু প্রথম ম্যাচে নেমে বেদম মার খেয়েছেন অস্ট্রেলিয়ান এই পেসার। ৩ ওভারেই দিয়ে ফেলেছেন ৪৯ রান। দেদারসে রান বিলাতে দেখে তাকে দিয়ে বাকি ওভার করাননি দীনেশ কার্তিক। যদিও ম্যাচ শেষে কেকেআর অধিনায়ক বলছেন, পুরো আস্থা আছে কামিন্সের উপর।

বুধবার রাতে আগে ব্যাট করে কামিন্সদের পিটিয়ে ১৯৫ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। ওই রান তাড়ায় ১৪৬ রানেই শেষ হয়েছে কেকেআর।

ম্যাচ শেষে দুর্বল শরীরী ভাষা, এলোমেলো বল করা কামিন্সকে নিয়ে সংবাদ মাধ্যমের কড়া প্রশ্নের মুখে পড়তে হয় কেকেআর অধিনায়ককে।

কার্তিক জানান, ম্যাচের মাত্র কয়েকঘন্টা আগে কোয়ারেন্টিন মুক্ত হয়েছিলেন কামিন্স। তাই এখনি তার কড়া সমালোচনা বড় কঠোর হয়ে যায়, ‘কেবল এক ম্যাচের পারফরম্যান্স দিয়ে প্যাট কামিন্সের মতো বোলারকে বিচার করা খুব অন্যায়। ও বেচারা মাত্র কোয়ারেন্টিন পর্ব শেষ করেছে। দুপুর ৩.৩৪ মিনিট সে এই খেলার ছাড়পত্র পেয়েছিল।’

বাকি আসরেও দামি এই পেসারের উপর শতভাগ ভরসা রাখতে চায় নাইটরা, ‘ওর মতো পেসারকে দলে পেয়ে আমরা খুশি। কামিন্স বিশ্বমানের বোলার। বিশ্বের অন্যতম সেরা ও। ও দক্ষতা আর অভিজ্ঞতার উপর আমার ও দলের পুরো আস্থা আছে। অবশ্যই সে ঘুরে দাঁড়াবে।’

Comments

The Daily Star  | English

Quota protests: How the day unfolded

Quota protesters continued their demonstrations Wednesday amid violent clashes with law enforcers across the country

1h ago