শীর্ষ খবর

নারায়ণগঞ্জে মসজিদে হতাহতদের পরিবারকে ৫ লাখ করে টাকা দেবেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হতাহতের প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ টাকা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লা বাইতুস সালাম জামে মসজিদে বিস্ফোরণ। ছবি: স্টার

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হতাহতের প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ টাকা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন এ ব্যাপারে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পক্ষে আমি একটি আবেদন দিয়েছিলাম। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী পাঁচ লাখ টাকা করে দিয়েছেন। চেকগুলো আগামী রোববার দুপুরে হস্তান্তর করা হবে।’

তিনি আরও বলেন, ‘এ অনুদান প্রধানমন্ত্রী তার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে দেন। প্রধানমন্ত্রীর সচিব তোফাজ্জল হোসেন মিঞা এ বিষয়ে ফাইল প্রস্তাব করেন। যার পরিপ্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে পাঁচ লাখ টাকা করে দেওয়ার জন্য আজ বিকেলে প্রধানমন্ত্রী এ সংক্রান্ত ফাইলে স্বাক্ষর করেছেন। প্রধানমন্ত্রীর সচিব তোফাজ্জল হোসেন মিঞা পরে আমাকে জানিয়েছেন।’

প্রসঙ্গত গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত মসজিদে পাইপলাইনের গ্যাস থেকে বিস্ফোরণ ঘটে। এতে মসজিদের ইমাম, মুয়াজ্জিন, জেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষার্থী, সাংবাদিক ও শিশু সহ ৪০ জন দগ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা প্লাস্টিক সার্জারি ও বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এখন পর্যন্ত তাদের মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন দুই জন।

Comments