পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচি: নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা

আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ রোববার ভোর ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকবে।
Narayanganj_27Sep20.jpg
আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা ঘোষণা করেছে জেলা প্রশাসন। ছবি: স্টার

আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ রোববার ভোর ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকবে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন স্বাক্ষরিত আদেশে বলা হয়, আহলে সুন্নাত ওয়াল জামাআত ঐক্য পরিষদ নামে একটি সংগঠন নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় সমাবেশের আয়োজন করে। একই সময় ওলামা পরিষদ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিটি করপোরেশন ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার ও খানপুর ৩০০ শয্যা এলাকা পর্যন্ত ১৪৪ ধারা ঘোষণা করা হলো। এর মধ্যে কোনো প্রকার জটলা, মিছিল-মিটিং, সমাবেশ, যে কোনো ধরনের অস্ত্র বহন ও সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ।

জসিম উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘১৪৪ ধারা জারি করা হয়েছে যারা সমাবেশ ডেকেছে তাদের জন্য। ২নং রেলগেট, শহীদ মিনার, গ্রিন্ডলেজ ব্যাংক মোড়ে তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। পাঁচ জন একসঙ্গে সমাবেত হলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে সাধারণ মানুষের চলাফেরা ও যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।’

হেফাজতে ইসলামের প্রয়াত আমির আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে গত ২০ সেপ্টেম্বর ফতুল্লার মাহমুদপুর এলাকা থেকে আলাউদ্দিন জিহাদী নামে আহলে সুন্নাত ওয়াল জামাআত ঐক্য পরিষদের এক সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। এর প্রতিবাদে ও আলাউদ্দিনের মুক্তির দাবিতে সংগঠনটি আজ দুপুরে শহরের ডিআইটি এলাকায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে।

বিকালে একই জায়গায় ওলামা পরিষদের ব্যানারে বিক্ষোভ সমাবেশ ঘোষণা করেন হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জের নেতারা।

শহরে ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। আজ সকাল ১১টায় চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার মানববন্ধন কর্মসূচি বন্ধ করে দেয় পুলিশ। একই সময় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা সিলেটে এমসি কলেজ ছাত্রাবাসে তুলে নিয়ে তরুণীকে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করতে চাইলে পুলিশ তাতেও বাধা দেয়।

Comments

The Daily Star  | English

Mangoes and litchis taking a hit from the heat

It’s painful for Tajul Islam to see what has happened to his beloved mango orchard in Rajshahi city’s Borobongram Namopara.

13h ago