ইকার্দির জোড়া গোলে পিএসজির টানা তৃতীয় জয়

ফরাসি লিগ ওয়ানে টানা তৃতীয় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দির জোড়া গোলে জয় পায় দলটি। তার দুটি গোলই অ্যাসিস্ট করেছেন দলের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে।
ছবি: রয়টার্স

ফরাসি লিগ ওয়ানে টানা তৃতীয় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দির জোড়া গোলে জয় পায় দলটি। তার দুটি গোলই অ্যাসিস্ট করেছেন দলের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে। 

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে স্তাদে দি রেইমসকে ২-০ গোলে হারায় পিএসজি। এর আগে নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচেই হেরে গিয়েছিল দলটি। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। ৫ ম্যাচে তৃতীয় জয়ে ৯ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে উঠে এসেছে দলটি। 

নিষেধাজ্ঞা থেকে এ ম্যাচে ফেরেন দলের সেরা তারকা। আর চার নিষেধাজ্ঞায় যাওয়ার আগে এদিন শেষ ম্যাচ খেললেন আরেক তারকা আনহেল দি মারিয়া। তবে তাদের ছাপিয়ে এদিন জয়র নায়ক ইকার্দি। 

ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। মাঝ মাঠে থেকে কিলিয়ান এমবাপে কাটিয়ে ডি-বক্সে থ্রু বাড়ান মাউরো ইকার্দির উদ্দেশ্যে। দারুণ ভাবে বল নিয়ন্ত্রণে নিয়ে কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন এ আর্জেন্টাইন তারকা। ছয় মিনিট পর ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করে দলটি। ইকার্দির সঙ্গে দেওয়া নেওয়া করে ফাঁকায় ঢুকে পড়েছিলেন আনহেল দি মারিয়া। কিন্তু লক্ষ্যে শট নিতে পারেননি।

১৭তম মিনিটে দি মারিয়ার ক্রস থেকে দারুণ এক হেড নিয়েছিলেন ইকার্দি। কিন্তু অসাধারণ দক্ষতায় তার হেড ফিরিয়ে দেন রেইমস গোলরক্ষক প্রিদ্রাগ রাইকোভিচ। ৪৩তম মিনিটে একক দক্ষতায় প্রতিপক্ষের চার খেলোয়াড়কে কাটিয়ে দারুণ অনেক শট নিয়েছিলেন নেইমার। কিন্তু দুর্ভাগ্য তার, অল্পের জন্য বারপোস্ট ঘেঁসে লক্ষ্যভ্রষ্ট হয় তার শট।

৬১তম মিনিটে সমতায় ফিরতে পারতো রেইমস। বুলায়ে দিয়ার কোণাকোণি শট গোলরক্ষককে কেইলর নাভাসকে পরাস্ত করতে পারলেও বারপোস্টে লেগে বেরিয়ে যায়। উল্টো পরের মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। আবারো গোল করেন ইকার্দি। এবারও গোলে অ্যাসিস্ট করেন সেই এমবাপে। মাঝ মাঠ থেকে বল নিয়ে আনহেল দি মারিয়ার সঙ্গে দেওয়া নেওয়া করে ডি-বক্সে ইকার্দিকে কাটব্যাক করেছিলেন তিনি। আলতো বল জালে জড়াতে কোনো ভুল করেননি এ আর্জেন্টাইন তারকা।

ছয় মিনিট পর আবারও দারুণ এক সেভ করেন রেইমস গোলরক্ষক রাইকোভিচ। এমবাপের শট ঠেকিয়ে দেন তিনি। এরপর অবশ্য ব্যবধান কমাতে পিএসজি রক্ষণে বেশ চাপ সৃষ্টি করেছিল রেইমস। তবে গোলের দেখা মিলেনি। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

2h ago