টিসিবির দুর্নীতি বন্ধে কঠোর ব্যবস্থা নিতে বলল সংসদীয় কমিটি

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর দুর্নীতি বন্ধে কঠোর ব্যবস্থা নিতে টিসিবি'র শীর্ষ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছে সরকারি প্রতিষ্ঠান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি।
সংসদ ভবন
ফাইল ফটো

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর দুর্নীতি বন্ধে কঠোর ব্যবস্থা নিতে টিসিবি'র শীর্ষ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছে সরকারি প্রতিষ্ঠান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি।

এ ছাড়া, টিসিবির ডিলারশিপ নিয়োগে সব ধরনের অনিয়ম বন্ধে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের পরামর্শ নিতে বলেছে স্থায়ী কমিটি।

আজ সোমবার জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগের সংসদ সদস্য ও এ কমিটির প্রধান আসম ফিরোজের সভাপতিত্বে এক সভায় এ সব জানানো হয়েছে।

কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মাহবুবুল আলম হানিফ ও মুহিবুর রহমান মানিক সভায় অংশ নেন।

বৈঠক শেষে মাহবুবুল আলম হানিফ দ্য ডেইলি স্টারকে বলেন, 'টিসিবি এর বিভিন্ন কার্যক্রমে দুর্নীতির বিষয়ে বিভিন্ন মহল থেকে নানা অভিযোগ উঠেছে। আমরা টিসিবির শীর্ষ কর্মকর্তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করেছি এবং বলেছি যে এভাবে চলতে পারে না।'

দুর্নীতির বিরুদ্ধে শীর্ষ কর্মকর্তাদের শাস্তিমূলক ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি।

হানিফ জানান, তারা টিসিবিকে জনবল বাড়ানোর মাধ্যমে সক্ষমতা বাড়াতে বলেছে।

'আমরা টিসিবির উচ্চপদস্থ কর্মকর্তাদের জরুরি মজুদ বাড়াতে বলেছি। যেন, বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম বেড়ে গেলেও, টিসিবি তা নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়,' যোগ করেন তিনি।

কমিটি টিসিবিকে সপ্তাহের অন্যান্য দিনের মতো শুক্র ও শনিবার ট্রাকে করে পণ্য বিক্রির ব্যবস্থা নিতে বলেছে।

টিসিবির মাধ্যমে মিল্কভিটার উত্পাদিত খাদ্যপণ্য ও অন্যান্য পণ্য বিক্রয়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশও করা হয়।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago