‘দক্ষ হাতের তত্ত্বাবধানে আছে বাংলাদেশের ফুটবল’, শুভেচ্ছা বার্তায় ফিফা সভাপতি

কোভিড-১৯ পরিস্থিতির জন্য নির্বাচনের সময় বাংলাদেশে থাকতে না পারার আক্ষেপও করেন তিনি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন উপলক্ষে ভিডিওতে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে শুভেচ্ছা বার্তায় বাংলাদেশের ফুটবল নিরাপদ হাতে আছে বলে মন্তব্য করেছেন তিনি। নির্বাচনে অংশ নেওয়া সবাইকে শুভকামনা জানান ইনফান্তিনো। কোভিড-১৯ পরিস্থিতির জন্য এই নির্বাচনের সময় বাংলাদেশে থাকতে না পারার আক্ষেপও করেন তিনি।

শান্তিপূর্ণভাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে শনিবার দুপুর ২টার কিছু পর থেকে শুরু হয়েছে বাফুফে নির্বাচন। সমালোচনার মধ্যেও এতে সভাপতি পদে চতুর্থবারের মতো প্রার্থী হয়েছেন দেশের ইতিহাসের সেরা ফুটবলার কাজী সালাউদ্দিন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রাক্তন ফুটবলার শহিদুল ইসলাম মানিক। তৃতীয় সভাপতি প্রার্থী হলেন সাবেক ফুটবলার বাদল রায়। প্রথমে সরে দাঁড়ালেও আগের দিন ফের নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন তিনি।

নির্বাচন ও এজিএম উপলক্ষে ভিডিও বার্তায় ইনফান্তিনো বলেন, ‘প্রিয় সভাপতি, প্রিয় কাজী (সালাউদ্দিন), প্রিয় মাহফুজা (আক্তার কিরণ, কার্যনিবাহী কমিটির সদস্য), প্রিয় কাউন্সিল সদস্য, প্রিয় বন্ধুরা এবং ভদ্র মহিলা ও মহোদয়গণ, আমি প্রথমে বলতে চাই যে, আমি আজ আপনাদের নির্বাচনী কংগ্রেসকে সম্বোধন করতে পেরে ভীষণ আনন্দিত। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কংগ্রেস এবং এটি একটি নির্বাচনী কংগ্রেস। এই কংগ্রেসের জন্য আমি সকল প্রার্থীকে শুভকামনা জানাতে চাই। এই কংগ্রেস ফুটবলের হয়ে বাংলাদেশের পক্ষে কাজ করে যাচ্ছে।

দুর্ভাগ্যজনকভাবে আমি শারীরিকভাবে আপনাদের সঙ্গে সেখানে থাকতে পারছি না। কিন্তু বিশ্বাস করুন, আমার মন সেখানে পড়ে রয়েছে। কোভিড-১৯ এর কারণে আমাদের ও বিশ্বজুড়ে সকলের ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। তবে আমাদের মাঝে দূরত্ব থাকলেও এই মুহূর্তে আমরা সকলেই একত্রে আছি এবং এই মুহূর্তে ফুটবল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, কারণ এর মূল লক্ষ্য হলো সকলকে একত্রিত করা।

আমি আপনাদেরকে ধন্যবাদ জানাতে চাই আপনারা যে কাজ করছেন বাংলাদেশের ফুটবলের জন্য, এশিয়ার ফুটবলের জন্য এবং সর্বোপরি বিশ্বের ফুটবলের জন্য। প্রায় এক বছর আগে আমি একদিনের জন্য আপনাদের সঙ্গে ঢাকায় সাক্ষাৎ করেছি এবং বিশ্বাস করুন, আমি আবারও আপনাদের কংগ্রেসে ঢাকায় যেতে আগ্রহী। আমি আবার ফিরব, যখন সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

আমি জানি যে, বাংলাদেশ ফুটবল আপনাদের মাধ্যমে একটি নিরাপদ ও দক্ষ হাতের তত্ত্বাবধানে রয়েছে এবং আমি আবারও একটি সফল নির্বাচন কামনা করছি এবং সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই আপনাদের কঠোর পরিশ্রমের জন্য। ফিফা আপনাদের পাশে আছে এবং এই দুর্যোগপূর্ণ সময়ে কোভিড রিলিফ ফান্ডের মাধ্যমে আমাদের সাহায্য ও সহযোগিতা দ্বারা আমরা সকলে একাত্ম ও একটি দল হয়ে এই পরিস্থিতিকে জয় করব। সকলকে শুভকামনা জানাচ্ছি।’

Comments

The Daily Star  | English

Trial of murder case drags on

Even 11 years after the Rana Plaza collapse in Savar, the trial of two cases filed over the incident did not reach any verdict, causing frustration among the victims.

9h ago