রোমাঞ্চ ছড়ানো ম্যাচে লেভানদোভস্কির ৪ গোল

রোববার রাতে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় বুন্দেসলিগার ম্যাচে হার্টা বার্লিনকে ৪-৩ গোলে হারায় বায়ার্ন। দলের হয়ে সবকটা গোল করেছেন লেভা।
robert lewandowski
ছবি: রয়টার্স

৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে দুবার সমতায় এসেছিল হার্টা বার্লিন। কিন্তু লেভানদোভস্কি ছিলেন দুর্ধর্ষ। যতবারই প্রতিপক্ষরা ছুঁয়েছে, ততবারই যেন নিজেদের আরও উঁচুতে নিয়ে যাওয়ার পণ করে নেমেছিলেন তিনি। বায়ার্ন মিউনিখের জয়ে ৪ গোল করেছেন উয়েফার বর্ষসেরা এই ফুটবলার।

রোববার রাতে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় বুন্দেসলিগার ম্যাচে হার্টা বার্লিনকে ৪-৩ গোলে হারায় বায়ার্ন। দলের হয়ে সবকটা গোল করেছেন লেভা।

স্কোরলাইনই বলছে পুরো ম্যাচ ছিল আক্রমণ, প্রতি আক্রমণে ঠাসা। তবে প্রথম গোল আসতে সময় লেগেছে অনেকখানি। কয়েকটি সুযোগ হাতছাড়া করার পর ৪০ মিনিটে বক্সের মধ্যে উড়ে আসা বলে জোরালো হেড নিয়েছিলেন তিনি। গোলরক্ষক তা ঠেকিয়ে দিলেও বল ক্লিয়ার হয়নি। সতীর্থের কাছ থেকে পাস পেয়ে জালে জড়ান লেভানদোভস্কি।

বিরতির পরই আরেক গোল। এবার ক্রিস রিচার্ডসের কাছ থেকে পাস পেয়ে মাটি কামড়ানো শটে গোল তার।

দুই গোলে পিছিয়ে দারুণভাবে খেলায় ফেরে হার্টা। ৫৯ মিনিটে ব্যবধান কমান কর্দোবা। ৭১ মিনিটে দলকে সমতায় ফেরান ম্যাথুস কুনিয়া।

৮৫ মিনিটে ফ্রি-কিক থেকে তৈরি হওয়া বল বক্সের মধ্যে পেয়ে হ্যাটট্রিক পুরো করার সঙ্গে দলকেই এগিয়ে নেন লেভা।

খেলা শেষের দুই মিনিট আগে নাটকীয়ভাবে আবার সমতায় আসে হার্টা। ৯০ মিনিটের পেরিয়ে গেলে মনে হচ্ছিল খেলা হতে যাচ্ছে ড্র। কিন্তু যোগ করা সময়ে আবার নাটক। এবার লেভাদোভস্কিকে বক্সের মধ্যে হাতে ধরে ফেলে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার। পেনাল্টি পেয়ে যায় বায়ার্ন। তা থেকে চতুর্থ গোল করতে ভুলেননি এই ফরোয়ার্ড।

Comments