খেলা

ক্রিকেট ফিরল সিলেটের মাঠেও

জাতীয় দলের ক্রিকেটাররা এর মধ্যেই খেলেছেন দুটি প্রস্তুতি ম্যাচ। সামনেই আছে একটি ওয়ানডে টুর্নামেন্ট। তার আগেই অবশ্য প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরল সিলেটে।
ছবি: সংগ্রহ

করোনাভাইরাসের কারণে লম্বা সময়ের বিরতি অচল করে দিয়েছিল দেশের ক্রিকেটকে। তা কাটিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফেরানোর পথে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলের ক্রিকেটাররা এর মধ্যেই খেলেছেন দুটি প্রস্তুতি ম্যাচ। সামনেই আছে একটি ওয়ানডে টুর্নামেন্ট। তার আগেই অবশ্য প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরল  সিলেটে। সর্বোচ্চ পর্যায়ে খেলা ক্রিকেটারদের নিয়ে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে শুরু হয়েছে তিন দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

শুক্রবার সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন আয়োজিত এই টুর্নামেন্ট উদ্বোধন করেন বিসিবি পরিচালক শফিউল আলম নাদেল।

সিলেট এক্সপ্রেস, সিলেট ওয়ারিয়র্স ও সিলেট রেঞ্জার্স নামের তিন দলেই আছেন সিলেটের প্রথম শ্রেণির ক্রিকেটাররা।

সিলেট ওয়ারিয়র্সের অধিনায়কত্ব করছেন ইমতিয়াজ হোসেন তান্না, সিলেট রেঞ্জার্সের অধিনায়ক অলক কাপালী ও সিলেট এক্সপ্রেসের অধিনায়ক করা হয়েছে এনামুল হক জুনিয়রকে। প্রথম দিনে সিলেট ওয়ারিয়র্স খেলেছে সিলেট রেঞ্জার্সের বিপক্ষে।

সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল জুনিয়রের সঞ্চালনায় খেলার আগে হয়েছে একটি উদ্বোধনী অনুষ্ঠান। এতে উপস্থিত ছিলেন কাপালী, তান্না, নাবিল সামাদ, এজাজ আহমদ, আজাদ খান, সাদিকুর রহমান তাজিন, জাকির হাসান, বিভাগীয় ক্রিকেট কমিটির সম্পাদক ফরহাদ কোরেশী, ক্রীড়া সংগঠক আলী ওয়াসিকুজ্জামান চৌধুরী অনী, বিসিবির বিভাগীয় কোচ এ.কে.এম মাহমুদ ইমন ও ক্রিকেট কোচ রিংকু সরকার।

করোনার কারণে ছয় মাসের বিরতির পর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে কদিন আগে দুটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেন জাতীয় দলের ক্রিকেটাররা। জাতীয় দল ও এইচপি দলের ক্রিকেটারদের নিয়ে আগামী ১১ অক্টোবর থেকে মিরপুরে শুরু হচ্ছে তিন দলের বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ওয়ানডে টুর্নামেন্ট।

এরপর ৫ দলের কর্পোরেট লিগ টি-টোয়েন্টি দিয়ে শুরু  হবে দেশের ঘরোয়া মৌসুম।

Comments

The Daily Star  | English

Flash flood, waterlogging dampen Eid joy in Sylhet

In the last 24 hours till this morning, it rained 365mm in Sunamganj town, 285mm in Sylhet city, 252mm in Gowainghat's Jaflong, and 252mm in Laurer Garh in Tahirpur

59m ago