বিসিবি প্রেসিডেন্ট’স কাপ: প্রথম ম্যাচে সেরা যারা

বিসিবি প্রেসিডেন্ট’স কাপে মাহমুদউল্লাহ একাদশকে ৪ উইকেটে হারায় শান্ত একাদশ। তাতে জয়ী দলের চার জন চার বিভাগে পেয়েছেন সেরার স্বীকৃতি।
Taskin Ahmed, Rishad Hossain, Touhid Hridoy, Irfan sukkur
ছবি: ফিরোজ আহমেদ

লো স্কোরিং ম্যাচে বড় রান আসেনি কারো ব্যাট থেকেই, দেখা মেলেনি চার-ছক্কার বহর। তবে নিজেদের দলকে জিতিয়ে পরিণত ব্যাটিংয়ের ছাপ রেখেছেন তৌহিদ হৃদয় আর ইরফান শুক্কুর। দুই দিনের প্রস্তুতি ম্যাচ থেকেই ছন্দে থাকা তাসকিন আহমেদ এই ম্যাচেও দেখিয়েছেন ঝলক। লেগ স্পিনার রিশাদ হোসেন আলো কেড়েছেন দারুণ ফিল্ডিং দিয়ে

রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি প্রেসিডেন্ট’স কাপে মাহমুদউল্লাহ একাদশকে ৪ উইকেটে হারায় শান্ত একাদশ। তাতে জয়ী দলের চার জন চার বিভাগে পেয়েছেন সেরার স্বীকৃতি।

Touhid Hridoy
ছবি: ফিরোজ আহমেদ

ম্যাচ সেরা

৬৫ রানে ৫ উইকেট পড়ার পর নেমে দারুণ ভরসা যুগিয়েছে তৌহিদ হৃদয়ের ব্যাট। যুব বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য বড়দের মঞ্চে নেমে নিজেকে প্রথম সুযোগেই এনেছেন নজরে। দলের জয়ের পথ সুগম করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ৬৭ বলে ৫২ রান করা এই ডানহাতি হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

Irfan Sukkur
ছবি: ফিরোজ আহমেদ

সেরা ব্যাটসম্যান

হৃদয়ের সঙ্গে জুটি বেঁধে আড়ালে থাকা ইরফান শুক্কুর নিজেকে এনেছেন আলোচনায়। ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ বাঁহাতি এই ব্যাটসম্যান ৭৮ বলে করেছেন অপরাজিত সর্বোচ্চ ৫৬ রান। দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি।  মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাসের মতো তারকার ভিড়ে হয়েছেন ম্যাচের সেরা ব্যাটসম্যান।

Taskin Ahmed
ছবি: ফিরোজ আহমেদ

সেরা বোলার

করোনাভাইরাসের স্থবির সময়ে ফিটনেস নিয়ে খেটে দারুণ উন্নতির ছাপ দেখা গিয়েছিল তাসকিন আহমেদের বলে। এর আগে দুই দিনের দুটি প্রস্তুতি ম্যাচেই ব্যাটসম্যানদের ভুগিয়েছেন তিনি। ওয়ানডে সিরিজেও একইরকম ধারাবাহিক এই পেসার। গতি, বাউন্স আর ঠিক জায়গায় বল ফেলে এদিনও ব্যাটসম্যানদের ভুগিয়েছেন তিনি। ১০ ওভার বল করে ২ মেডেনসহ ৩৭ রানে ২ উইকেট নেওয়া তাসকিন হয়েছেন ম্যাচের সেরা বোলার।

আরও পড়ুন- প্রেসিডেন্ট’স কাপে থাকছে আকর্ষণীয় প্রাইজমানি

সেরা ফিল্ডার

বোলিংয়ের জন্যই দলে ছিলেন তরুণ রিশাদ হোসেন। এই লেগ স্পিনারের কাছ থেকে বড় কিছুর আশায় নির্বাচকরা। প্রথম ম্যাচে ৮ ওভার বল করে ৩৩ রানে তিনি উইকেটশূন্য। তবে মূল কাজের বাইরে গিয়ে ফিল্ডিংয়ে নিজেকে চিনিয়েছেন নতুনভাবে। কোনো ক্যাচ না ধরলেও পয়েন্ট, কাভারে বেশ কয়েকটি বাউন্ডারি ঠেকাতে দেখা গেছে তাকে। রিশাদের ফিল্ডিং মুন্সিয়ানা নজর এড়ায়নি প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আর দুই নির্বাচকেরও। তারা তাকে ম্যাচের সেরা ফিল্ডার নির্বাচিত করেছেন।

Comments

The Daily Star  | English

Freedom declines, prosperity rises in Bangladesh

Bangladesh’s ranking of 141 out of 164 on the Freedom Index places it within the "mostly unfree" category

1h ago