‘এমন কেউই নেই যে রোনালদোকে থামাতে পারে’

ফের রোনালদোর মুখোমুখি হওয়া নিয়ে দুশ্চিন্তায় আছেন তার জুভেন্টাস সতীর্থ দেয়ান কুলুসেভস্কি।
cristiano ronaldo
ছবি: রয়টার্স

আন্তর্জাতিক অঙ্গনে ক্রিস্তিয়ানো রোনালদোর প্রিয় প্রতিপক্ষের তালিকায় নিশ্চিতভাবেই আছে সুইডেনের নাম। তাদের বিপক্ষে এখন পর্যন্ত সাতটি গোল করেছেন পর্তুগিজ তারকা। জাতীয় দলের জার্সিতে তার শততম লক্ষ্যভেদটিও সুইডিশদের বিপক্ষেই। তাই ফের রোনালদোর মুখোমুখি হওয়া নিয়ে দুশ্চিন্তায় আছেন তার জুভেন্টাস সতীর্থ দেয়ান কুলুসেভস্কি।

উয়েফা নেশন্স লিগে আগামীকাল বুধবার বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালের মাঠে খেলতে নামবে সুইডেন। আসরের ফিরতি পর্বের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে। ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পর্তুগিজরা। সমান সংখ্যক ম্যাচ খেললেও পয়েন্টের খাতা এখনও খুলতে পারেনি সুইডেন। 

গেল মাসে দুদলের আগের দেখায় নিজেদের মাঠে হেরেছিলেন কুলুসেভস্কিরা। রোনালদোকে আটকানোর কোনো পথ সেদিন খুঁজে পাননি তারা। পর্তুগালের ২-০ ব্যবধানের জয়ে দুটি গোলই করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড। পূরণ করেছিলেন আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি। সবমিলিয়ে ১৬৫ ম্যাচে তার গোল সংখ্যা এখন ১০১টি।

dejan kulusevski
ছবি: টুইটার

সম্প্রতি ইতালিয়ান সিরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাসে যোগ দিয়েছেন ২০ বছর বয়সী কুলুসেভস্কি। নতুন ক্লাবে রোনালদোকে একেবারে কাছ থেকে দেখার সুযোগ মিলছে। সময়ের অন্যতম সেরার সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করে নিজের উপলব্ধি তিনি জানিয়েছেন সুইডেনের গণমাধ্যমের কাছে, ‘এমন কেউই নেই যে তাকে থামাতে পারে। যদি দিনটা তার ভালো যায়, তাহলে তিনিই নিজে নিজে সবকিছু নির্ধারণ করেন। গত ম্যাচে আমরা তাকে থামাতে পারিনি। কিন্তু বুধবার আমরা আরেকটা সুযোগ পাচ্ছি।’

তাই বলে হাত-পা গুটিয়ে বসে থাকলে তো আর চলবে না! উপায় একটা বের করার চেষ্টায়ও আছেন কুলুসেভস্কি, ‘আমি জানি না তাকে কীভাবে থামাতে হয়। তাকে নিরাশ করতে হলে আপনাকে আগ্রাসী খেলা খেলতে হবে। আমি জানি আগ্রাসী ডিফেন্ডারদের বিপক্ষে খেলতে কেমন লাগে এবং শেষ পর্যন্ত আপনি হতাশ হয়ে পড়বেন।’

Comments