শীর্ষ খবর

নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর আরও একটি মামলা, নুরের দুঃখ প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন ঢাবির সেই ছাত্রী।
ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন ঢাবির সেই ছাত্রী।

আজ বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনি এই মামলা করেন বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন।

শুনানি শেষে ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলাটি আমলে নেন এবং ওই ছাত্রীর বক্তব্য রেকর্ড করেন।

শামীম আল মামুন জানান, আদালত বিকালে এ বিষয়ে নির্দেশ দেবেন।

এর আগে, একই ছাত্রী নুরসহ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ছয় নেতার বিরুদ্ধে ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা, চরিত্র হনন ও সাইবার বুলিংয়ের অভিযোগে তিনটি মামলা করেছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে নুর আজ দুপুরে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ধর্ষণ মামলায় ওই ছাত্রী আমাকে একেবারেই ভিত্তিহীনভাবে জড়িয়েছেন। এটি একটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা।’

তিনি বলেন, ‘সম্প্রতি আমার সংগঠনের পাঁচ জনকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ, কিন্তু স্বীকার করেনি। এতে আমি মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। তাই লাইভে এসে ক্ষোভ প্রকাশ করেছি, কিন্তু ওই ছাত্রীর চরিত্র নিয়ে প্রশ্ন তুলতে চাইনি।’

কিন্তু আপনার বিরুদ্ধে অভিযোগ, অত্যন্ত অশোভন ভাষায় তার চরিত্রহনন করেছেন।

‘আমি বলতে চেয়েছি তিনি “দুশ্চরিত্রাহীন”, তিনি “দুশ্চরিত্র” নয়’, বলেন নূর।

নুর বলেন, ‘তিনি (ছাত্রী) প্রকৃতপক্ষে ধর্ষণের শিকার হয়ে থাকলে, তার বিচার চাইতে পারেন। এর বিচার আমরাও চাই। আমরা তার পাশে আছি।’

‘আমার কথায় তিনি যদি দুঃখ পেয়ে থাকেন, তাহলে আমিও তার কাছে দুঃখপ্রকাশ করছি’, বলেন নুর।

‘তবে ধর্ষণের সহযোগী, অপহরণকারী উল্লেখ করে তিনি আমাদের বিরুদ্ধে একেরপর এক মামলা করে যাচ্ছেন, এতে আমরাও তো সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছি, তিনি নিজেই তো আমাদের ‘দুশ্চরিত্র’ হিসেবে উপস্থাপন করছেন। এগুলো কি অপরাধ নয়?’, বলেন নুর।

Comments

The Daily Star  | English

AL govt closed down routes used for arms smuggling thru Bangladesh: PM

As a result, peace prevails in the seven sister states of India, she says

40m ago