আগামী বছর ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক আসবে: ট্যুরিজম বোর্ড

আগামী বছর স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে অন্তত ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক বাংলাদেশে ভ্রমণ করার লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।
পর্যটন বিষয়ক ম্যাগাজিন 'ভ্রমণ' ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড সেমিনার ও ওয়েবিনারের আয়োজন করে। ছবি: সংগৃহীত

আগামী বছর স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে অন্তত ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক বাংলাদেশে ভ্রমণ করার লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

বুধবার বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ এক ওয়েবিনারে এ কথা জানান।

পর্যটন বিষয়ক ম্যাগাজিন 'ভ্রমণ' ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের যৌথ আয়োজনে ‘পর্যটন: বাংলাদেশের অর্থনীতির জন্য পেনাল্টি শুট’ সিরিজ সেমিনার ও ওয়েবিনারের এই আয়োজনের প্রতিপাদ্য ছিল ‘ভিজিট বাংলাদেশ: দ্য নিউ হরিজনস ফর দ্য মালয়েশিয়ান টুরিস্ট।

প্রধান অতিথির বক্তব্যে জাবেদ আহমেদ বলেন, 'কোভিড-১৯ পরবর্তী পর্যটনে সম্ভাব্য সফল দেশের তালিকায় আছে বাংলাদেশ। এ জন্য, আগামী বছর পর্যটনবর্ষ উদযাপন করা হবে এবং একে সফল করতে আসিয়ান ও ওআইসি সদস্য দেশগুলো থেকে পর্যটকরা যেন বাংলাদেশ ভ্রমণে আসেন তার উদ্যোগ নিচ্ছে সরকার।'

'ভ্রমণ' সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ মালয়েশিয়ার রাষ্ট্রদূত আমির ফরিদ আবু হাসান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাশ, টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত প্রধান মো. ফজলুর রহমান।

মালয়েশিয়ার রাষ্ট্রদূত দুই দেশের পর্যটন ও সাংস্কৃতিক সম্পর্ক জোরদার করার বিষয়ে গুরুত্বারোপ করে জানান, তার সরকার ও হাইকমিশন এই ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করবে, যেন বাংলাদেশ-মালয়েশিয়া পর্যটন সম্পর্ক নতুন উচ্চতায় যেতে পারে।

এতে মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়া থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়ার পর্যটন মন্ত্রণালয়ের ইসলামি ট্যুরিজম সেন্টারের ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট ফিতরা মোহাম্মদ আলী। দুই দেশ পর্যটন উন্নয়নে কীভাবে একসঙ্গে কাজ করতে পারে, তার বিভিন্ন দিক তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (পরিকল্পনা) কমোডর মাহবুব জাহান খান মালয়েশিয়ান পর্যটকদের জন্য বিমানে বাংলাদেশ ভ্রমণে নানা সুযোগ সুবিধার বিষয় উপস্থাপন করেন।

Comments

The Daily Star  | English
Will the Buet protesters’ campaign see success?

Ban on student politics: Will Buet protesters’ campaign see success?

One cannot help but note the irony of a united campaign protesting against student politics when it is obvious that student politics is very much alive on the Buet campus

8h ago