ইতালিকে হটিয়ে শীর্ষে লেভানদোভস্কির পোল্যান্ড

আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা নেদারল্যান্ডস ও ইতালির মধ্যকার লড়াই শেষ হয়েছে অমীমাংসিতভাবে।
robert lewandowski
ছবি: রয়টার্স

একদিকে আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা নেদারল্যান্ডস ও ইতালির মধ্যকার লড়াই শেষ হয়েছে অমীমাংসিতভাবে। আরেক দিকে বসনিয়া-হার্জেগোভিনাকে উড়িয়ে দিয়েছে পোল্যান্ড। দারুণ এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানও দখল করেছেন রবার্ত লেভানদোভস্কিরা।

বুধবার রাতে উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ইতালি ও নেদারল্যান্ডস। বের্গামোতে দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। ১৬তম মিনিটে লরেঞ্জো পেলেগ্রিনির গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। নয় মিনিট পর সমতা টানেন ডনি ভ্যান ডি বিক।

গত প্রায় দুই বছর ধরে অপরাজিত রয়েছে ইতালিয়ানরা। ২০১৮ সালের সেপ্টেম্বরে সবশেষ পর্তুগালের কাছে হেরেছিল তারা। এরপর খেলা ১৯ ম্যাচের ১৪টিতে তারা জিতেছে, ড্র করেছে বাকি পাঁচটিতে।

তবে নেশন্স লিগের এবারের আসরে খুব একটা ছন্দে নেই চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। চার ম্যাচের তিনটিতে তারা পয়েন্ট ভাগাভাগি করেছে। ৬ পয়েন্ট নিয়ে রবার্তো মানচিনির দল নেমে গেছে দ্বিতীয় স্থানে। তিনে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট ৫।

ঘরের মাঠে আধিপত্য দেখানো পোলিশরা জিতেছে ৩-০ ব্যবধানে। দুই অর্ধে একটি করে গোল করেন বায়ার্ন ফরোয়ার্ড লেভানদোভস্কি। মাঝে জালের ঠিকানা খুঁজে নেন ক্যারল লিনেত্তি। এতে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থান দখল করেছে পোল্যান্ড। তলানিতে থাকা বসনিয়ার পয়েন্ট ২।

দুর্দান্ত ফর্মে থাকা লেভানদোভস্কির জাতীয় দলের জার্সিতে গোলসংখ্যা বেড়ে হয়েছে ৬৩। সবশেষ দশ আন্তর্জাতিক ম্যাচে আটবার নিশানা ভেদ করেছেন তিনি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে বায়ার্নের পক্ষে শেষ ৯৯ ম্যাচে ১০০ গোল পেয়েছেন এই স্ট্রাইকার।

Comments

The Daily Star  | English

Modi welcomes Hasina at Hyderabad House to hold bilateral talks

Prime Minister Sheikh Hasina was today given a warm welcome by her Indian counterpart Narendra Modi at the Hyderabad House when she reached there for bilateral discussions

10m ago