কোমানকে অপমান করেছেন গেতাফের ফুটবলার!

এমনিতেই হারের তেতো স্বাদ নিতে হয়েছে। টানা দুই ম্যাচে জয়হীন দল। স্বাভাবিকভাবেই সময়টা পক্ষে নেই বার্সেলোনা কোচ রোনাল্ড কোমানের। তার উপর আগের দিন গেতাফের এক খেলোয়াড় তাকে অপমান করেছেন বলে অভিযোগ করেছেন এ ডাচ কোচ।
ছবি: রয়টার্স

এমনিতেই হারের তেতো স্বাদ নিতে হয়েছে। টানা দুই ম্যাচে জয়হীন দল। স্বাভাবিকভাবেই সময়টা পক্ষে নেই বার্সেলোনা কোচ রোনাল্ড কোমানের। তার উপর আগের দিন গেতাফের এক খেলোয়াড় তাকে অপমান করেছেন বলে অভিযোগ করেছেন এ ডাচ কোচ।

গেতাফের বিপক্ষে শনিবার ১-০ ব্যবধানে হেরে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ১১ মিনিটের মাথায় স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন জেমি মাতা। ম্যাচে শেষে প্রতিপক্ষ দলের কোচ পেপে বরদালাসের সঙ্গে বিরক্ত স্বরে কথা বলতে দেখা যায় কোমানকে।

পরে সংবাদ সম্মেলনে জানান ক্যামেরুন তারকা অ্যালান নিয়ম তাকে অপমান করায় বরদালাসের কাছে অভিযোগ করেন তিনি, 'আমি তাকে (বরদালাস) বলেছি ১২ নম্বর (নিয়ম) খেলোয়াড় আমাকে শ্রদ্ধা দেখায়নি। সে আমাকে দুই-তিনটা বাজে কথা বলেছে যেটা পুনরাবৃত্তি করতে চাই না। সে আমাকে অপমান করেছে।'

'আমি বরদালাসকে বলেছি তার ওই খেলোয়াড়ের সঙ্গে কথা বলা উচিত, কারণ আধুনিক ফুটবলে এ ধরণের ব্যবহার আমরা মেনে নিতে পারি না।' - যোগ করে আর বলেছেন বার্সা কোচ।

তবে নিয়মের বিপক্ষে কোমানের করা অভিযোগ মানতে পারছেন না গেতাফে কোচ বরদালাস, 'আমি এখানে ফুটবল নিয়ে কথা বলতে এসেছি, কোনো বাদানুবাদ নিয়ে নয়। আমি আমার ছেলের সঙ্গে এখনও কথা বলিনি। আমি কাল বলব, তবে আমার সন্দেহ রয়েছে নিয়ম এটা করতে পারে কি-না। আমি তাকে ভালো চিনি।'

নিয়মকে একজন ভদ্র ও অন্যের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তি জানিয়ে আরও বলেন, 'সে খুব প্রতিযোগিতামূলক, কিন্তু সে অনেক শ্রদ্ধাশীল একজন মানুষ। আমি আমার খেলোয়াড়দের মধ্যে বাজে ব্যবহার মেনে নিব না। তবে নিয়ম তাকে অপমান করেছে এটা নিয়ে আমার সন্দেহ রয়েছে।'

আগের দিন খেলোয়াড়দের মধ্যে বেশ উত্তেজনা বিরাজ করেছে পুরো ম্যাচ জুড়েই। যে কারণে প্রথমার্ধেই চার জন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখাতে হয়েছে রেফারিকে। সবমিলিয়ে সাতটি। ফাউলের পরিমাণও ছিল অনেক। ২০ বার ফাউল করেছেন গেতাফে। অন্যদিকে বার্সেলোনা ১০ বার।

Comments

The Daily Star  | English
Depositors’ money in merged banks will remain completely safe: Bangladesh Bank

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

2h ago