ধর্ষকের কোনো দলীয় পরিচয় থাকতে পারে না: ওবায়দুল কাদের

নোয়াখালীতে বিবস্ত্র করে নারী নির্যাতন ও সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার নিন্দা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধর্ষক যেই হোক তার কোনো দলীয় পরিচয় থাকতে পারে না। রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে কোন অপরাধীই যেন কোন ছাড় না পায়।
ওবায়দুল কাদের। ফাইল ছবি

নোয়াখালীতে বিবস্ত্র করে নারী নির্যাতন ও সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার নিন্দা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধর্ষক যেই হোক তার কোনো দলীয় পরিচয় থাকতে পারে না। রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে কোন অপরাধীই যেন ছাড় না পায়। 

রবিবার সকালে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে রাজধানীর বাসভবন থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জে শুভেচ্ছা বিনিময়ে এক ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ধর্ষণ ও নারী নির্যাতনকারীরা দুর্বৃত্ত। তাদের সামাজিকভাবে প্রতিরোধ ও প্রতিহত করতে হবে। ধর্ষক আমার দলের যে কোন পর্যায়েরই হোক না কেন এ ব্যাপারে কোন ছাড় নেই। প্রশাসন যেন এ বিষয়ে কোন ঘটনা ঘটা মাত্রই তাদের ভূমিকা পালন করে।’

তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আমার দলের যে কোন পর্যায়ের কেউ যদি কোন ঘৃণ্য অপরাধ ও দুর্বৃত্তায়নে লিপ্ত থাকে তাদেরকে শুধু দল থেকে বহিষ্কার নয়, আজীবন আওয়ামী লীগের দরজা বন্ধ হয়ে যাবে তাদের জন্য।’

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, মাদক, ইভটিজার, ধর্ষক, নারী নির্যাতনকারীসহ যে কোন অপরাধের বিরুদ্ধে তুমুল সামাজিক প্রতিরোধ ও আন্দোলন গড়ে তুলতে হবে। এসব দুর্বৃত্ত ও দুর্বৃত্তায়ন শুরুতেই বিনষ্ট করে দিতে হবে।  

করোনা পরিস্থিতিতে সীমিতভাবে দূর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রত্যেকে প্রত্যেক ধর্মের প্রতি সহনশীল থাকলে কোথাও অপ্রীতিকর কোন কিছু ঘটার সম্ভাবনা নেই।

কনফারেন্সে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খানসহ অনেকে।

Comments

The Daily Star  | English
Spend money on poverty alleviation than on arms

Spend money on poverty alleviation than on arms

PM urges global leaders at an event to mark the International Day of United Nations Peacekeepers 2024

2h ago