টুর্নামেন্ট সেরা যারা

কয়েকটি ক্যাটাগরিতে দেওয়া হয়েছে সেরার পুরস্কার
Mushfiqur Rahim
ছবি: ফিরোজ আহমেদ

ডাবল লিগ ভিত্তিতে তিন দলের ওয়ানডে আসরে খুব বেশি রানের দেখা মেলেনি। বরং বোলারাই ছিলেন তেতে। তবে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন একজন ব্যাটসম্যানই। দুই ফিফটি আর এক সেঞ্চুরিতে অভিজ্ঞ মুশফিকুর রহিমের হাতেই উঠেছে তা। অনেক নামীদামী তারকাদের ছাপিয়ে সেরা ব্যাটসম্যানের পুরস্কার জিতে নিয়েছেন ইরফান শুক্কুর। আরও কয়েকটি ক্যাটাগরিতে দেওয়া হয়েছে সেরার পুরস্কার।

রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শান্ত একাদশকে ৭ উইকেটে হারিয়ে প্রেসিডেন্ট’স কাপ জিতে নিয়েছে  মাহমুদউল্লাহ একাদশ। ফাইনাল শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উপস্থিতিতে পুরস্কৃত হন বেশ কয়েকজন ক্রিকেটার।  

টুর্নামেন্টের সেরা খেলোয়াড়: মুশফিকুর রহিম

তিন দলের টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেছেন মুশফিকুর রহিম। অভিজ্ঞ এই ব্যাটসম্যান। এক সেঞ্চুরি আর দুই ফিফটিতে ২১৯ রান করেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।  শান্ত একাদশকে ফাইনালে নিয়ে আসার বড় কারিগর ছিলেন মুশফিক।  আসরের সেরা হিসেবে ২ লাখ টাকা পেয়েছেন তিনি। 

Irfan Sukkur
ছবি: ফিরোজ আহমেদ

টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান: ইরফান শুক্কুর

টুর্নামেন্ট শুরুর আগে একেবারেই আলোচনায় ছিলেন না তিনি। বড় তারকাদের ভিড়ে একাদশে নিয়মিত সুযোগ পাবেন কিনা তা নিয়ে ছিল সংশয়। প্রথম ম্যাচেই পাওয়া সুযোগ কাজে লাগিয়ে নিজেকে চেনান তিনি। দলের বিপর্যয়ে হাল ধরার কাজ করেছেন। আবার যখন দ্রুত রান আনা দরকার তখন উত্তাল হয়েছে তার ব্যাট। ফাইনালেও চরম চাপের মধ্যে খেলেছেন ৭৭ বলে ৭৫ রানের ইনিংস। যদিও জিততে পারেনি তার দল। তবে দুই ফিফটিতে ২১৪ রান করে মুশফিকের পরেই আছেন এই বাঁহাতি। হয়েছেন আসরের সেরা ব্যাটসম্যান। তার পকেটে ঢুকছে ১ লাখ টাকা। 

Rubel Hossain

সেরা বোলার: রুবেল হোসেন

প্রথম ম্যাচ থেকেই ছন্দে ছিলেন রুবেল হোসেন। গতি ছিল, জায়গায় বল ফেলছিলেন। এসেছে সাফল্যও। তবে জোর লড়াই চলছিল পেসারদের মধ্যে। মোহাম্মদ সাইফুদ্দিন ৪ ম্যাচেই পান ১২ উইকেট। ফাইনালে ২ উইকেট নিয়ে সাইফুদ্দিনকে স্পর্শ করেন রুবেল। তার দল চ্যাম্পিয়ন হওয়ায় টুর্নামেন্টের সেরা বোলারের লাখ টাকার পুরস্কারও উঠে তার হাতেই। 

সেরা ফিল্ডার- নুরুল হাসান সোহান

মাহমুদউল্লাহ একাদশের হয়ে উইকেটের পেছনে বড় ভরসার নাম ছিলেন নুরুল হাসান সোহান। অনেকের মতে দেশসেরা এই কিপারই হয়েছেন টুর্নামেন্টের সেরা ফিল্ডার। তিনিও পেয়েছেন ১ লাখ টাকা। 

শুরুতে পুরস্কারগুলো না থাকলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান আরও কয়েকটি পুরস্কার ঘোষণা করেন ফাইনালের দিন। টুর্নামেন্টের সেরা ক্যামব্যাক খেলোয়াড় হিসেবে ৫০ হাজার টাকার পুরস্কার পেয়েছেন তাসকিন আহমেদ। লেগ স্পিনার রিশাদ সেরা প্রতিশ্রুতিশীল খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন

এছাড়া বিসিবি সভাপতির ভালো খেলার জন্য বিশেষ পুরস্কার হিসেবে ২৫ হাজার টাকা করে পেয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মেহেদী হাসান, সুমন খান, আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়। টুর্নামেন্টে অংশ নেওয়া সব খেলোয়াড়ই পেয়েছেন ২০ হাজার টাকা।

Comments

The Daily Star  | English

Biden expects Iran to attack Israel soon, warns: 'Don't'

US President Joe Biden on Friday said he expected Iran to attack Israel "sooner, rather than later" and warned Tehran not to proceed

1h ago