শীর্ষ খবর
নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের অভিযোগে মামলা

ইরফান সেলিমের আরও ১ সহযোগী গ্রেপ্তার

নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় করা মামলায় ঢাকার সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও দক্ষিণ ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর ইরফান সেলিমের আরেক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার ভোররাত আনুমানিক ৩টার দিকে টাঙ্গাইল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
স্টার অনলাইন গ্রাফিক্স

নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় করা মামলায় ঢাকার সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও দক্ষিণ ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর ইরফান সেলিমের আরেক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার ভোররাত আনুমানিক ৩টার দিকে টাঙ্গাইল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম— এবি সিদ্দিক ওরফে দিপু। তিনি হাজি সেলিমের ব্যবসায়ী প্রতিষ্ঠান মদিনা গ্রুপের প্রটোকল অফিসার।

গ্রেপ্তারের বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) রমনা বিভাগের উপকমিশনার এইচএম আজিমুল হক।

এর আগে, গত ২৫ অক্টোবর রাতে নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খানকে মারধর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ইরফান সেলিমসহ (৩৭) চার জনের নামে এবং দুই-তিন জনকে অজ্ঞাত উল্লেখ করে লেফটেন্যান্ট ওয়াসিফ ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন। মামলায় ইরফান ছাড়া বাকি তিন অভিযুক্ত হলেন— ইরফানের সহযোগী এবি সিদ্দিক দিপু (৪৫), ব্যক্তিগত দেহরক্ষী মো. জাহিদ (৩৫) ও গাড়িচালক মো. মিজানুর রহমান (৩০)।

এজহারে বলা হয়, গত ২৫ অক্টোবর রাত পৌনে ৮টার দিকে নীলক্ষেত থেকে পাঠ্যবই কিনে লেফটেনেন্ট ওয়াসিফ ও তার স্ত্রী মোটরসাইকেলে ঢাকা সেনানিবাসে ফেরার পথে ল্যাবএইড হাসপাতালের কাছে রাস্তায় ঢাকা মেট্রো ঘ ১১-৫৭৩৬ গাড়ি তাদেরকে পেছন থেকে ধাক্কা দেয়। পরিচয় দেওয়ার পরও গাড়ি থেকে নেমে এক ব্যক্তি তাদের গালিগালাজ করে ও হত্যার হুমকি দেয়।

এরপর কলাবাগান বাসস্ট্যান্ডের কাছে সেই গাড়িটিকে থামিয়ে নৌ কর্মকর্তা আবারও পরিচয় দিলে গাড়ির আরোহীরা সবাই নেমে এসে তাকে কিলঘুষি মেরে রক্তাক্ত করে রাস্তায় ফেলে দেয়।

মামলার পর গতকাল রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানাধীন দেবিদাস ঘাট লেন হাজী সেলিমের পৈত্রিক বাড়িতে অভিযান চালিয়ে ইরফান ও তার দেহরক্ষী জাহিদকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযানে তাদের বাসা থেকে বিদেশি মদ ও অবৈধ ওয়াকিটকি উদ্ধার করা হয়। পরে অবৈধ ওয়াকিটকি ও মাদক রাখার দায়ে ইরফান সেলিমকে দেড় বছরের এবং ওয়াকিটকি বহন করার দায়ে তার দেহরক্ষী জাহিদকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

গ্রেপ্তার গাড়িচালক মিজানুর রহমানকে ইতোমধ্যে এক দিনের একদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। রিমান্ডের বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেন ধানমন্ডি থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আশফাক রাজিব হাসান।

আরও পড়ুন:

ভ্রাম্যমাণ আদালতে ইরফান সেলিমের ১ বছরের কারাদণ্ড

ইরফান সেলিমের গাড়ি চালক ১ দিনের রিমান্ডে

হাজী সেলিমের ছেলে র‌্যাব হেফাজতে

Comments

The Daily Star  | English
Gaza war 2

Israel wants to renew Gaza talks this week: official

An Israeli official said Saturday the government had an "intention" to renew "this week" talks aimed at reaching a hostage release deal in Gaza, after a meeting in Paris between US and Israeli officials

8m ago