অনাস্থা ভোটের আগেই সরে গেলেন বার্তোমেউ

তিনি ও তার বোর্ড পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।
josep maria bartomeu
ছবি: এএফপি

নানান বিতর্কের জেরে পদত্যাগ করেছেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। মঙ্গলবার তিনি ও তার বোর্ড পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

অথচ একদিন  আগেও সভায় বসে বার্তোমেউ জানিয়েছিলেন, পদত্যাগের কোনো চিন্তাই তার মাথায় নেই। তবে ২৪ ঘন্টার মধ্যেই বদলে গেল সমস্ত হিসাব-নিকাশ। আগামী নভেম্বরে অনাস্থা ভোটের আগেই তিনি এই পদ ছাড়লেন বলে খবর প্রকাশ করেছে মার্কা।

টানা ছয় বছর দায়িত্বে থাকা বার্তোমেউ দলের উঠানামার সঙ্গে বিতর্কে জড়িয়েছেন অনেকবার। গত চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের সঙ্গে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পরই বার্সার ঘরে লাগে আগুন। তাদের ইতিহাসের সেরা নায়ক লিওনেল মেসি জানিয়ে দেন তিনি আর থাকতে চান না বার্সেলোনায়।

কিন্তু মেসিকে আটকে রাখতে রিলিজ ক্লজ ইস্যু সামনে নিয়ে আসেন বার্তোমেউ। যার জেরে ক্লাব ছেড়ে যেতে পারেননি আর্জেন্টাইন তারকা। তবে গোলডটকমের সঙ্গে এক সাক্ষাৎকারে মেসি রাখঢাক না করেই সমালোচনা করেন বার্সেলোনার কর্তাদের। তার কথায় বেরিয়ে আসে কাতালানদের পেছনে হাঁটার কারণ।

মেসিকে ধরে রাখতে পারলেও পরিস্থিতি খুব একটা অনুকূলে আসছিল না বার্তোমেউর। বার্সার প্রায় ২০ হাজার সদস্যের উদ্যোগের প্রেক্ষিতে নিয়মতান্ত্রিক অনাস্থা ভোট তার বিপক্ষে যাওয়ার সম্ভাবনাই ছিল বেশি।

Comments

The Daily Star  | English

Fire breaks out at launch in Sadarghat

No passengers were on board the Barishal-bound launch, says fire service official

43m ago