ঢাকা-চেন্নাই-কলকাতা রুটে ইউএস-বাংলার ফ্লাইট আবার শুরু

ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাই রুটে এবং ঢাকা থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। আজ বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনে এয়ার বাবল চুক্তির অধীনে ফ্লাইট দুটি পরিচালনার কার্যক্রম উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।
US-Bangla_28Oct20.jpg
ছবি: সংগৃহীত

ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাই রুটে এবং ঢাকা থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। আজ বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনে এয়ার বাবল চুক্তির অধীনে ফ্লাইট দুটি পরিচালনার কার্যক্রম উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান। সভাপতিত্ব করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের চিফ এক্সিকিউটিভ অফিসার ক্যাপ্টেন শিকদার মেজবাহউদ্দিন আহমেদ।

এয়ার বাবল চুক্তির অধীনে স্বাস্থ্যবিধি মেনে দুদেশের রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চেন্নাই ও কলকাতা এবং চট্টগ্রাম থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করবে। সোমবার ছাড়া সপ্তাহের বাকি ছয় দিন ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে সকাল পৌনে ১০টায় কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় অবতরণ করবে। কলকাতা থেকে স্থানীয় সময় সকাল ১১টায় ছেড়ে আসবে এবং ঢাকায় দুপুর সাড়ে ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বতরণ করবে।

ইউএস-বাংলার ফ্লাইট প্রতি সোমবার, বুধবার, শুক্রবার ও শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে চেন্নাইয়ে অবতরণ করবে। একই দিন দুপুর দেড়টায় চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকাল ৪টা ৪০ মিনিটে ঢাকায় অবতরণ করবে।

মঙ্গলবার, বৃহস্পতিবার ও রোববার ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে চেন্নাই ও চেন্নাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ঢাকা থেকে সকাল ৯টায় এবং চট্টগ্রাম থেকে সকাল সাড়ে ১০টায় চেন্নাইয়ের উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে এবং চেন্নাই থেকে চট্টগ্রামের উদ্দেশে দুপুর দেড়টায় ছেড়ে আসবে এবং চট্টগ্রামে বিকাল ৪টা ৪০ মিনিটে ও ঢাকায় সন্ধ্যা সোয়া ৬টায় পৌঁছাবে।

মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে চেন্নাই ও কলকাতা রুটের ফ্লাইটগুলো পরিচালিত হবে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago