নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু

নরসিংদী রেলস্টেশন সংলগ্ন রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে তোলা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ। বুধবার সকাল ১০টা থেকে শুরু হয় অভিযান।
নরসিংদী রেলস্টেশন সংলগ্ন রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে তোলা বিভিন্ন স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ। ছবি: স্টার

নরসিংদী রেলস্টেশন সংলগ্ন রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে তোলা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ। বুধবার সকাল ১০টা থেকে শুরু হয় অভিযান।

রেললাইনের দুই পাশে প্রায় দুই হাজার অবৈধ স্থাপনার মধ্যে আজ ১২শ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নজরুল ইসলাম।

তিনি জানান, নরসিংদী রেলওয়ে স্টেশন থেকে শুরু করে সাবেক রেলসড়কের বাসাইল শাপলা চত্বর পর্যন্ত রেলওয়ের জমি দখল করে বাসাবাড়ি, দোকানপাটসহ প্রায় দুই হাজার ছোট-বড় অবৈধ স্থাপনা নির্মাণ করেছে প্রভাবশালীরা। এসব অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হচ্ছে। 

তিনি আরও জানান, এর আগে অভিযান চালিয়ে সাদ্দাম মার্কেট, পলাশ ঘোড়াশাল ফেরিঘাট মার্কেট রেললাইনের পাশে প্রায় সাড়ে ৪ শতাধিক স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলেও পুনরায় এসব জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করে প্রভাবশালীরা। 

দিনব্যাপী চলা এ অভিযানে রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক এ এম সালাহ উদ্দিন, কমান্ডেন্ট আর এম ডি মো. জহিরুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন। 

Comments