পিএসজি তো বটেই, ব্রাজিলও পাচ্ছে না নেইমারকে

পিএসজি কোচ টুখেলের মতে, আন্তর্জাতিক বিরতির পর ফিরবেন নেইমার।
neymar
ছবি: টুইটার

পায়ের মাংসপেশির চোটে মাঠের বাইরে ছিটকে গেছেন নেইমার। এতে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) পরের তিন ম্যাচে থাকছেন না তিনি। এই তথ্যের পাশাপাশি আরও একটি দুঃসংবাদ দিয়েছেন ক্লাবটির কোচ টমাস টুখেল। তার মতে, আগামী আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দল ব্রাজিলের জার্সিতেও দেখা যাবে না ২৮ বছর বয়সী ফরোয়ার্ডকে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার তুরস্কের দল ইস্তানবুল বাসাকসেহিরের মাঠে খেলতে গিয়েছিল পিএসজি। ফরাসি লিগ চ্যাম্পিয়নদের ২-০ গোলে জেতা ম্যাচের প্রথমার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন নেইমার। পরে জানা গেছে, তার বাম অ্যাডাক্টর মাংসপেশি হালকা ছিঁড়ে গেছে। তবে নিজস্ব সূত্রের বরাতে ক্রীড়া বিষয়ক গণমাধ্যম ইএসপিএন জানিয়েছে, ফিরে আসতে অন্তত চার সপ্তাহ সময় লাগবে তার।

শিষ্যের চোট প্রসঙ্গে পিএসজি কোচ টুখেল বলেছেন, ‘আমরা ভীষণ দুঃখিত। তার অ্যাডাক্টরে ছোট চোট রয়েছে। আমার মনে হয় না ব্রাজিলের হয়ে খেলা তার পক্ষে সম্ভব। যদি সে খেলে, তার অর্থ দাঁড়াবে, সে চোট পায়নি। কিন্তু এটা হবে ভুল বার্তা দেওয়ার মতো। আমার জানা খবর অনুসারে, সে আন্তর্জাতিক বিরতির পর ফিরবে।’

আগামী আট দিনের মধ্যে তিনটি ম্যাচ খেলবে পিএসজি। লিগ ওয়ানে তারা মোকাবিলা করবে নঁতে ও রেনকে। মাঝে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে তাদের প্রতিপক্ষ জার্মানির আরবি লাইপজিগ। এরপর শুরু হবে আন্তর্জাতিক বিরতি।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠে ভেনেজুয়েলাকে মোকাবিলা করবে ব্রাজিল। চার দিন পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা খেলতে যাবে উরুগুয়ের মাঠে। টুখেলের মন্তব্যের পর দুটি ম্যাচের কোনোটিতেই নেইমারকে না পাওয়াটা একরকম নিশ্চিত।

বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা দারুণ হয়েছে তিতের শিষ্যদের। দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শীর্ষে রয়েছেন নেইমাররা। তবে সেলেসাওদের স্কোয়াডে হানা দিয়েছে চোট। ইতোমধ্যে ছিটকে গেছেন বার্সেলোনার ফরোয়ার্ড ফিলিপ কৌতিনহো ও লিভারপুলের মিডফিল্ডার ফাবিনহো।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago