খেলা

ইফতেখারের ঘূর্ণির পর ইমাম-বাবরদের ঝলক

রোবরাব রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান
ছবি: পিসিবি

আগের ম্যাচে তাল মিলিয়ে লড়াই করেছিল জিম্বাবুয়ে, ব্র্যান্ডন টেইলরের ব্যাটে জাগিয়েছিল ম্যাচ জয়ের আশা। তবে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে একদমই পাত্তা পায়নি সফরকারীরা। অফ স্পিনার ইফতেখার আহমেদের ঘূর্নিতে অল্প রানে কাবু হওয়ার পর তাদের সুযোগ দেননি ইমাম-উল হক বাবর আজমরা।

রোবরাব রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। জিম্বাবুয়ের করা ২০৬ রান প্রায় ১৫ ওভার আগে পেরিয়ে যায় বাবর আজমের দল। দলকে জিতিয়ে ৭৪ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন অধিনায়ক বাবর। এই জয়ে তিন ম্যাচ সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে স্বাগতিকরা।

এর আগে ৪০ রানে ৫ উইকেট নিয়ে দলের সহজ জয়ের প্রেক্ষাপট তৈরি করে দেন ইফতেখার।

২০৭ রানের সহজ লক্ষ্যে ইমামের সঙ্গে আবিদ আলি এনে দেন দারুণ শুরু। আবিদ আউট হলে দুই ওপেনার বিচ্ছিন্ন হন দলের ৬৮ রানে। ফিফটি থেকে ১ রান দূরে টেন্ডার চিসারুর বলে ফিরে যান ইমামও। ২৪ বলে ২৯ রান করে থিতু হয়ে ফেরেন হায়দার আলি। পরে নেমে দ্রুত আউট হয়ে যান মোহাম্মদ রিজওয়ান।

কিন্তু বাবর ছিলেন অবিচল। শান্ত মাথায় অনায়াসে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। বোলিংয়ের হিরো ইফতেখার শেষ পর্যন্ত ছিলেন তার সঙ্গী।

এর আগে টস জিতে ব্যাট করতে গিয়ে ৫৯ রানে ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান টেইলর আর শন উইলিয়ামস মিলে ইনিংস মেরামতের চেষ্টায় ছিলেন। দুজনেই শিকার ইফতেখারের।  টেইলর ৩৬ করে বিদায় নেওয়ার পর উইলিয়ামস আউট হন ৭৫ রান করে। মাদভেরে, সিকান্দার রাজাদের ভুগিয়ে সফরকারীদের বাড়তে দেননি ইফতেখার।

 

 

 

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

8h ago