খেলা

নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ লুক রঙ্কি

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দুই দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা রঙ্কিকে কেন উইলিয়ামসদের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড।
Luke Ronchi
ফাইল ছবি: আইসিসি

সাবেক কিপার ব্যাটসম্যান লুক রঙ্কিকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দুই দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা রঙ্কি পিটার ফুলটনের স্থলাভিষিক্ত হয়েছেন।

ইংলিশ কাউন্টি ক্লাব ক্যান্টাব্যুরির প্রধান কোচের প্রস্তাব পেয়ে নিউজিল্যান্ডের চাকরি ছেড়ে দেন ফুলটন।

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর আর নিউজিল্যান্ডের হয়ে খেলতে দেখা যায়নি রঙ্কিকে। তবে ফ্র্যাঞ্চাইজি টি-২০ আসরগুলোতে খেলে যাচ্ছিলেন তিনি। চলতি বছরের মার্চ মাসেও পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেছেন তিনি।

কেন উইলিয়ামসদের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়ে ভীষণ উচ্ছ্বসিত ৩৯ বছর বয়েসী সাবেক এই ক্রিকেটার,  ‘আমি উৎফুল্ল। আবার দলের মধ্যে ফিরতে পারা উপভোগ করব। আসছে গ্রীষ্মে পুরোটা সময় নিয়ে কাজ করার সুযোগ পাওয়ায় রোমাঞ্চিত।’

‘আমাদের ব্যাটসম্যানদের নিয়ে কাজ করার সুযোগ পাওয়ায় সম্মানিত বোধ করছি। তাকিয়ে আছি কীভাবে তাদের উন্নতিতে সাহায্য করতে পারি।’

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দিয়ে অভিষেক হয় রঙ্কির। অসিদের হয়ে তিনটি টি-২০ ম্যাচ খেলেন তিনি। এরপর চলে আসেন জন্মভূমি নিউজিল্যান্ডে। কিউইদের হয়েই তার বাকি ক্যারিয়ার বিস্তৃত। খেলেছেন ৩০ টি-টোয়েন্টি,  ৪ টেস্ট আর ৮৫ ওয়ানডে ম্যাচ।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

20m ago