মুম্বাইর হয়ে রোহিত ‘ফিট’, ভারতের হয়ে ‘আনফিট’

চোটের মধ্যে থেকেও রোহিতের ম্যাচ খেলা কিংবা তার চোট পরিস্থিতি নিয়ে নতুন কোন তথ্য দেয়নি ভারতীয় বোর্ড।
Rohit Sharma

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে নেই রোহিত শর্মা। কিন্তু আইপিএল থেকে তার ছিটকে না পড়ায় তৈরি হয়েছিল ধোঁয়াশা। সেই ধোঁয়াশা আরও বেড়েছে রীতিমতো মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ম্যাচ খেলতে নামার পর। ম্যাচ শেষে রোহিত নিজে বলছেন, তার চোটের কোন সমস্যাই নেই! কিন্তু ভারতীয় বোর্ড কর্তারা বলছেন ভিন্ন কথা।

মঙ্গলবার প্লে অফ রাউন্ডের আগে গুরুত্বহীন ম্যাচে সানরাইজার্স হায়দরবাদের বিপক্ষে মাঠে ফেরেন রোহিত। ১৮ অক্টোবরের পর প্রথম কোন ম্যাচে নামতে দেখা যায় তাকে। এই ম্যাচে ৭ বলে ৪ রান করে আউট হন অভিজ্ঞ ওপেনার।

নিয়মিত কজন খেলোয়াড়কে বিশ্রামে দেওয়ার ম্যাচটি ১০ উইকেটে হারে মুম্বাই। ম্যাচ শেষে রোহিতকে জিজ্ঞেস করা হয়েছিল তার চোটের অবস্থা। তিনি জানান, পুরোপুরি ভাল আছেন এখন, ‘ফিরতে পেরে আমি খুশি। অনেকটা খেলা মিস হলো। আমি আরও কিছু ম্যাচ খেলার অপেক্ষায়। দেখি কি হয়। এটা (হ্যামস্ট্রিং চোট) খুব ভালো এখন। একদম ভালো আছি।’

তাহলে তিন সংস্করণের অস্ট্রেলিয়ায় লম্বা সফরে নেই কেন তিনি? গত ২৬ অক্টোবর তিন সংস্করণের দল ঘোষণা করে বিসিসিআই  নির্বাচকরা জানিয়েছিলেন, ফিট না থাকায় রাখা হয়নি রোহিতকে। ফিটনেস সাপেক্ষে পরে তাকে যুক্ত করা হতে পারে। কিন্তু দল ঘোষণার দিনই মুম্বাইর নেটে ব্যাট করতে দেখা যায় রোহিতকে। এতে তৈরি হয় জল্পনা। একজন চোটগ্রস্থ খেলোয়াড় কি করে ব্যাট করছেন, প্রশ্ন তুলেন সুনিল গাভাস্কার।

মঙ্গলবারই প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে এক সাক্ষাতকারে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানান, রোহিতকে নিয়ে তারা ঝুঁকি নিতে চান না,  ‘রোহিত নিজেই ভাল বুঝে, তার সামনে এখনো লম্বা ক্যারিয়ার আছে। কেবলে এই আইপিএল বা পরের সিরিজই খেলা থেকেও যা গুরুত্বপূর্ণ। সে নিশ্চয়ই বোঝে কোনটা তার জন্য আদর্শ।’

কিন্তু রোহিতকে ওই দিনই খেলতে দেখা যায় মুম্বাইর হয়ে। মুম্বাই ইন্ডিয়ান্সের স্বার্থে চোট নিয়েও এই ব্যাটসম্যান খেলছেন কীনা সাবেক ক্রিকেটার দিলিপ ভেংকসরকার এই প্রশ্ন তুলেছেন।

চোটের মধ্যে থেকেও রোহিতের ম্যাচ খেলা কিংবা তার চোট পরিস্থিতি নিয়ে নতুন কোন তথ্য দেয়নি ভারতীয় বোর্ড।

Comments

The Daily Star  | English

Freedom declines, prosperity rises in Bangladesh

Bangladesh’s ranking of 141 out of 164 on the Freedom Index places it within the "mostly unfree" category

2h ago