পাঁচ দলের টি-টোয়েন্টি: ফিটনেস পরীক্ষার তালিকায় নেই মাশরাফি

পরীক্ষার জন্য ১১৩ জনের তালিকা দিয়েছে বিসিবি। তাতে নেই বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নাম।
Tamim Iqbal, Shakib Al Hasan & Mashrafe Mortaza
ফাইল ছবি: এএফপি

পাঁচ দলকে নিয়ে চলতি মাসেই একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা রয়েছে বিসিবির। তবে এই টুর্নামেন্টের আগে ক্রিকেটারদের যেতে হবে একটি ফিটনেস পরীক্ষায়। বিপ টেস্টে ন্যূনতম ১১ স্কোর করতে পারলে তবেই জায়গা মিলবে প্লেয়ার্স ড্রাফটে। এই পরীক্ষার জন্য ১১৩ জনের তালিকা দিয়েছে বিসিবি। তাতে নেই বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নাম।

ফিটনেস পরীক্ষার তালিকায় অনুমিতভাবেই আছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে বুধবারই তার দেশে ফেরার কথা। অন্যদিকে, হ্যামস্ট্রিংয়ের চোটে পড়া মাশরাফির এই টুর্নামেন্ট খেলা নিয়ে আগে থেকেই সংশয় ছিল। ফিটনেস পরীক্ষায় তার নাম না থাকা সেই সংশয়কে বলতে গেলে বাস্তবে রূপ দিলো।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, আগামী ৯ ও ১০ নভেম্বরে নির্দিষ্ট সময়ে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে ফিটনেস পরীক্ষা। এরই মধ্যে একটি টুর্নামেন্ট খেলায় জাতীয় দলের বাকি খেলোয়াড় ও এইচপি ক্যাম্পের ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা হয়েছে আগেই।

ফিটনেস পরীক্ষার ক্রিকেটারদের তালিকা:

তারিখ: ৯-১১-২০, সময়: সকাল ১০টা থেকে ১১টা

সাকিব আল হাসান, জহুরুল ইসলাম, ফরহাদ রেজা, ফজলে মাহমুদ রাব্বি, রনি তালুকদার, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, অলক কাপালি, শামসুর রহমান শুভ, শহিদুল ইসলাম,জাকের আলি অনিক্‌, মেহেদী হাসান রানা, আরাফাত সানি, রাকিবুল হাসান, আরিফুল হক, রুবেল মিয়া, শাহরিয়ার নাফীস, জুনায়েদ সিদ্দীক, সোহরাওয়ার্দী শুভ ও শুভাগত হোম চৌধুরী।

তারিখ: ৯-১১-২০, সময়: সকাল ১১টা থেকে দুপুর ১২টা

শুভাশিষ রায়, মোহাম্মদ নুরুজ্জামান, মোহর শেখ অন্তর, শাখাওয়াত হোসেন সাইমন, ইফতেখার সাজ্জাদ রনি, নাজমুল ইসলাম অপু, মার্শাল আইয়ুব, মোহাম্মদ আশরাফুল, সোহাগ গাজী, সঞ্জিত সাহা, মনির হোসেন খান, নুর হোসেন সাদ্দাম, সাজিদুল, ইসলাম, এনামুল হক জুনিয়র, অভিষেক মিত্র, নাদিফ চৌধুরী, আব্দুর মজিদ, জিয়াউর রহমান, মুক্তার আলি ও জাকির হাসান।

তারিখ: ৯-১১-২০, সময়: দুপুর ১২টা থেকে দুপুর ১টা

সৈকত আলি, দেলওয়ার হোসেন, তানভীর হায়দার খান, মেহেদি মারুফ, রবিউল হক, নাসির হোসেন, তাসামুল হক রুবেল, মিজানুর রহমান, সালাউদ্দিন সাকিল, নাঈম ইসলাম জুনিয়র, সালমান হোসেন, হোসেন সৈকত, জুবায়ের হোসেন লিখন, রাহাতুল ফেরদ্দৌস জাভেদ, পিনাক ঘোষ, আল-আমিন জুনিয়র, ফারদিন হোসেন অমি, রবিউল ইসলাম রবি ও সুজন হাওলাদার।

তারিখ: ৯-১১-২০, সময়: সকাল ১টা থেকে দুপুর ২টা

অমিত মজুমদার, আব্দুর রাজ্জাক, জাবিদ হোসেন, নাহিদ-উজ-জামান, হাবিবুর রহমান জনি, মোহাম্মদ হাসানুজ্জামান, আবু সায়েম, সালমান হোসেন, তাইবুর রহমান পারভেজ, মাহমুদুল হাসান লিমন, আলাউদ্দিন বাবু, আব্দুরল হামিম, শরিফুল্লাহ, মাইশুকুর রহমান, রাকিন আহমেদ, মানিক খান, ইরফান হোসেন, জয় রাজ শেখ, নাহিদুল ইসলাম, মেহরাব হোসেন জসি।

তারিখ: ১০-১১-২০, সময়: সকাল ৯টা থেকে সকাল ১০টা

আজমির আহমেদ, সাকিল হোসেন, আলি আহমেদ মানিক, রায়হাদ উদ্দিন, শাবাজ চৌহান, মাসুম খান, টিপু সুলতান, শাহনুর রহমান, মাহমুদুল হাসান সেন্টু, মাসুম খান টুটুল, মোহাম্মদ জসিমউদ্দিন, মইনুল ইসলাম, মোহাম্মদ রাকিব, মইনুল ইসলাম সোহেল, সাব্বির হোসেন, রুয়েল মিয়া, তুষার ইমরান, শফিউল হায়াত রিদইয় ও ইমরান আলি,

তারিখ: ১০-১১-২০, সময়: সকাল ১১টা থেকে দুপুর ১২টা

আহমেদ সাদিকুর রহমান, মোহাম্মদ ইলিয়াস, শাখাওয়াত হোসেন, শেনাজ আহমেদ, এনামুল হক জুনিয়র, ইমরানুজ্জান, ইমতিয়াজ হোসেন মিলন, রাসেল আল মামুন, সাজ্জাদ হক রিপন, আসিফ হাসান, মোহাম্মদ আজিম ও মোহাম্মদ আসাদুল্লাহ হিল গালিব।

Comments

The Daily Star  | English

Social safety net to get wider and better

A top official of the ministry said the government would increase the number of beneficiaries in two major schemes – the old age allowance and the allowance for widows, deserted, or destitute women.

1h ago