ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, ৬ পুলিশ সদস্য কারাগারে

মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির মাধ্যমে চাকরি নেয়ার মামলায় রংপুরে ছয় পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
স্টার অনলাইন গ্রাফিক্স

মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির মাধ্যমে চাকরি নেয়ার মামলায় রংপুরে ছয় পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিরা জামিন আবেদন জানালে বিচারক মো. শওকত আলী তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রংপুরের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শাহ মোহাম্মদ নয়ন্নুর রহমান টফি জানান, ভুয়া মুক্তিযোদ্ধা সনদের মাধ্যমে কোটায় চাকরি নেওয়ার অভিযোগে ২০১৯ সালে কোতোয়ালি থানায় পুলিশের ছয় সদস্যের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়। আসামিরা এতদিন জামিনে ছিলেন।

বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামিরা হলেন-মাহাবুব আলম, নুরুন্নবী, মোস্তাফিজুর, মনোয়ার, মাহাবুব ও শফিউজ্জামান। তারা সবাই কনস্টেবল পদে চাকরি করতেন।

মামলার বিবরণে জানা যায়, ছয় আসামি রংপুরের বিভিন্ন উপজেলার বাসিন্দা। নিজেদের মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় দিয়ে মুক্তিযোদ্ধা কোটায় পুলিশ বাহিনীতে যোগদান করেন। তাদের দাখিল করা মুক্তিযোদ্ধার সার্টিফিকেট তদন্ত করে দেখা যায়, সার্টিফিকেটগুলো ভুয়া। এ বিষয়ে প্রতিবেদন দেবার পর রংপুর পুলিশ লাইনের রিজার্ভ ইন্সপেক্টর আব্দুস সালাম বাদী হয়ে ২০১৯ সালে কোতোয়ালি থানায় ছয় আসামির বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে দুটি মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago