ফিলাডেলফিয়ায় ভোট গণনা কেন্দ্রে হামলার পরিকল্পনা, তদন্তে নেমেছে পুলিশ

ফিলাডেলফিয়ার পেনসেলভেনিয়া কনভেনশন সেন্টারে একটি হামলার পরিকল্পনার তদন্ত করছে পুলিশ। ওই কনভেনশন সেন্টারে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা চলছে বলে আজ শুক্রবার রয়টার্স জানায়।
PHILADELPHIA.jpg
ফিলাডেলফিয়ার ভোট গণনা কেন্দ্র পেনসিলভেনিয়া কনভেনশন সেন্টারের সামনে পুলিশের সতর্ক অবস্থান। ছবি: রয়টার্স

ফিলাডেলফিয়ার পেনসেলভেনিয়া কনভেনশন সেন্টারে একটি হামলার পরিকল্পনার তদন্ত করছে পুলিশ। ওই কনভেনশন সেন্টারে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা চলছে বলে আজ শুক্রবার রয়টার্স জানায়।

পুলিশের এক মুখপাত্র জানান, স্থানীয় পুলিশ গোপন সূত্রে হামলার পরিকল্পনার খবর পায়। অস্ত্রসহ কিছু লোক ভার্জিনিয়া থেকে একটি হ্যামার গাড়িতে এসে ওই কনভেনশন সেন্টারে আক্রমণের পরিকল্পনা করেছে বলে খবর পাওয়া যায়।

এ ব্যাপারে তদন্তে নেমে পুলিশ একজনকে অস্ত্রসহ আটক করেছে। পাশাপাশি একটি হ্যামার গাড়িও জব্দ করা হয়েছে। তবে, এখন পর্যন্ত কোনো হামলার খবর পাওয়া যায়নি এবং হামলার পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

খবরটি এর আগে এবিসি’র সহযোগী অ্যাকশন নিউজের প্রতিবেদনে জানানো হয়। ভিডিও ফুটেজে ঘটনাস্থলে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাকে তল্লাশি চালাতে দেখা যায়।

পেনসেলভেনিয়ার গুরুত্বপূর্ণ ২০টি ইলেকটোরাল কলেজ ভোট কার দিকে যাবে, এখানকার ফলাফল তা নির্ধারণ করতে পারে বলে মনে করা হচ্ছে।

এর আগে, বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের সমর্থকরা ফিলাডেলফিয়ায় সমাবেশ করেন। নির্বাচন কর্মকর্তারা এখানকার পোস্টাল ব্যালট গণনা করতে সময় নিচ্ছেন বলে সমাবেশে উভয় পক্ষই জানায়।  

ট্রাম্পের পক্ষের সমাবেশ থেকে বলা হয়, ‘নির্বাচনের দিন শেষ, সব ভোট শেষ’ এবং ‘দুঃখিত, ভোট নেওয়া শেষ’। আর বাইডেন সমর্থকদের রাস্তার ব্যারিকেডের পেছনে নাচ-গান করতে দেখা গেছে।

মার্কিন পোস্টাল সার্ভিস (ইউএসপিএস) জানায়, বৃহস্পতিবার গভীর রাতে পেনসেলভেনিয়ার প্রায় এক হাজার ৭০০ পোস্টাল ব্যালট এসেছে। তারা শিগগির সেগুলো নির্বাচন কর্মকর্তাদের হাতে পৌঁছে দেবেন।

Comments

The Daily Star  | English

Battery-run rickshaw drivers set fire to police box in Kalshi

Battery-run rickshaw drivers set fire to a police box in the Kalshi area this evening following a clash with law enforcers in Mirpur-10 area

42m ago