কোভিড-১৯ পজিটিভ হ্যাজার্ড-কাসেমিরো

তারা বাদে রিয়ালের বাকি খেলোয়াড়, কোচ ও অন্যান্য স্টাফদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।
hazard and casemiro
ছবি: টুইটার

গত সপ্তাহটা দারুণ কাটে রিয়াল মাদ্রিদের। স্প্যানিশ লা লিগায় হুয়েস্কাকে হারানোর পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে দুর্দান্ত জয় পায় তারা। কিন্তু চলতি সপ্তাহের শুরুতেই দুঃসংবাদ পেল লস ব্লাঙ্কোসরা। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলটির দুই তারকা খেলোয়াড় এডেন হ্যাজার্ড ও কাসেমিরো।

তারা বাদে রিয়ালের বাকি খেলোয়াড়, কোচ ও অন্যান্য স্টাফদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। শনিবার লা লিগার শিরোপাধারীদের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অফিসিয়াল বিবৃতিতে তারা জানিয়েছে, ‘গতকাল শুক্রবার সকলের নিয়মিত কোভিড-১৯ পরীক্ষা করানোর পর কাসেমিরো ও হ্যাজার্ডের ফল পজিটিভ এসেছে।’

ক্লাবটি যোগ করেছে, ‘মূল দলের অন্যান্য খেলোয়াড়, কোচিং স্টাফ এবং ক্লাবের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা সরাসরি এই দুই ফুটবলারের সংস্পর্শে এসেছে, তাদের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।’

স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে এদিন আরেক সকালে দফা সকলের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছে। এতে ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো ও বেলজিয়ান উইঙ্গার হ্যাজার্ডের ফল ফের পজিটিভ এসেছে। বাকিরা আবার হয়েছেন নেগেটিভ।

গত মাসের শেষ দিকে চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন হ্যাজার্ড। এর আগে আড়াই মাসেরও বেশি সময় চোটের কারণে খেলতে পারেননি তিনি। কিন্তু সুস্থ হয়ে না উঠতেই ফের চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

সাম্প্রতিক সময়ে রিয়ালের স্কোয়াডে করোনাভাইরাসের হানা এটাই প্রথম নয়। হুয়েস্কার বিপক্ষে ম্যাচের পর ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদার মিলিতাওয়ের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে।

করোনার কারণে যেমন মহাবিপাকে পড়েছে স্পেনের সফলতম ক্লাবটি, তেমনি চোট সমস্যাও ভীষণভাবে ভোগাচ্ছে তাদেরকে। রক্ষণভাগের এক ঝাঁক খেলোয়াড় রয়েছেন সেরে ওঠার লড়াইয়ে। সেই তালিকায় আছে দানি কারভাহাল, আলভারো ওদ্রিওজোলা ও নাচো ফার্নান্দেজের নাম।

আগামীকাল রবিবার রাতে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে নামবে জিনেদিন জিদানের শিষ্যরা। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত দুইটায়। সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল।

এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। সমান ম্যাচে তিনে থাকা ভিয়ারিয়ালের অর্জন ১৫ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে চার, পাঁচ ও ছয়ে যথাক্রমে অ্যাতলেতিকো মাদ্রিদ, কাদিজ ও গ্রানাদা। ছয় ম্যাচে মাত্র ৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান ১২ নম্বরে।

Comments

The Daily Star  | English

US sanction on Aziz not under visa policy: foreign minister

Bangladesh embassy in Washington was informed about the sanction, he says

2h ago