বাবরের ব্যাটে ম্লান মাধভেরের ঝড়ো ইনিংস

পাকিস্তান অধিনায়ক বাবর আজমের মুন্সিয়ানায় শেষ পর্যন্ত লড়াই জমাতে পারেনি সফরকারীরা
babor azam

বাজে শুরুর পর জিম্বাবুয়েকে আশায় ভাসিয়েছিলেন ওয়েসলে মাধভেরে। এই তরুণের হার না মানা ঝড়ো ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টিতে দেড়শো পেরিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু পাকিস্তান অধিনায়ক বাবর আজমের মুন্সিয়ানায় শেষ পর্যন্ত লড়াই জমাতে পারেনি সফরকারীরা।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের রোমাঞ্চের রেশ রেখে শনিবার রাওয়ালপিন্ডিতে টি-টোয়েন্টি সিরিজ শুরু করে দুদল। আগে ব্যাটিং বেছে ১৫৬ রান জড়ো করেছিল জিম্বাবুয়ে। ৭ বল আগে ওই রান টপকে ৬ উইকেটে জিতেছে পাকিস্তান। জিম্বাবুয়ের হয়ে মাত্র ৪৮ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মাধভেরে। বাবর ৫৫ বলে ৮২ করে তার চেষ্টা ম্লান করে দেন।

১৫৭ রানের লক্ষ্যে ফখর জামানকে নিয়ে ওপেন করতে গিয়েছিলেন বাবর। দলের ৩৬ রানে ১৯ করা ফখর ফেরার পর পুরো দায়িত্ব নিয়ে নেন অধিনায়ক। সৃষ্টিশীল ব্যাটসম্যান খেলেছেন নান্দনিক সব শট। তৃতীয় উইকেটে মোহাম্মদ হাফিজের সঙ্গে তিনি যোগ করেন ৮০ রান। টেন্ডাই চাতারার বলে বাবর যখন আউট হন দলের জিততে বাকি ১৫ রান।

এর আগে ব্র্যান্ডন টেইলর ঝড়ো শুরু করলেও চামু চিবাবা ফিরে গিয়েছিলেন তড়িঘড়ি। শন উইলিয়ামস থিতু হয়েও রান বাড়াতে পারেননি। একা সব ভার নিয়ে নেন ২০ বছরের মাধভেরে। আরেক প্রান্তে সিকান্দার রাজা, রায়ান বার্লদের আসা যাওয়ার মাঝে ধরে রাখেন এক প্রান্ত। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া এল্টন চিকুম্বুরা শেষ দিকে ঝড় তুললে দল পেরিয়ে যায় দেড়শো। ৪৮ বলের ইনিংসে ৭০ করতে ৯ চার ১ ছক্কা মেরেছেন এই ডানহাতি।

চিকুম্বুরা খেলেছেন ১৩ বলে ২১ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৫৬/৬ (টেইলর ২০, চিবাবা ০, উইলিয়ামস ২৫, মাধেভেরে ৭০*, রাজা ৭, বার্ল ৮, চিগুম্বুরা ২১; হাসনাইন১/২৫, রউফ ২/২৫, আশরাফ ০/৩৫, ওয়াহাব ২/৩৭, কাদির ১/২৪, হাফিজ ০/৭)

পাকিস্তান: ১৮.৫ ওভারে ১৫৭/৪ (ফখর ১৯, বাবর ৮২, হায়দার ৭, হাফিজ ৩৬, খুশদিল ৫*, রিজওয়ান ০*; মাধেভেরে ০/৮, মুজারাব্বানি ২/২৬, চাতারা ১/২৫, এনগারাভা ১/৩৭, চিসোরো ০/২৬, উইলিয়ামস ০/১১, রাজা ০/১৯)

ফল: পাকিস্তান ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: বাবর আজম

 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago