সংবাদ সম্মেলনের ঘোষণার পর ‘আমিই জিতেছি’ টুইট ট্রাম্পের

ফিলাডেলফিয়ার ফোর সিজনসে আজ যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় ৮টা ৪৫ মিনিটে করা এক টুইটে একথা জানান তিনি। এর প্রায় ঘণ্টাখানেক পরেই আরেক টুইটে ট্রাম্প বলেন, ‘আমি নির্বাচনে জিতে গেছি, বড় ব্যবধানে’।
ছবি টুইটার থেকে নেওয়া

ফিলাডেলফিয়ার ফোর সিজনসে আজ যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় ৮টা ৪৫ মিনিটে করা এক টুইটে একথা জানান তিনি। এর প্রায় ঘণ্টাখানেক পরেই আরেক টুইটে ট্রাম্প বলেন, ‘আমি নির্বাচনে জিতে গেছি, বড় ব্যবধানে’।

শনিবার দুই ঘণ্টায় ৬টি টুইট করেন ট্রাম্প। তার মধ্যে ৪টিতেই সতর্কবার্তা জুড়ে দেয় টুইটার। গত সপ্তাহে ট্রাম্পের কমপক্ষে ১২টি টুইটে 'বিতর্কিত' বলে সতর্কবার্তা জুড়ে দেয়া হয়।

সকালে ৭টা ২০ মিনিটে দিনের প্রথম টুইটে ট্রাম্প দাবি করেন ‘মঙ্গলবার নির্বাচনের দিন রাত ৮টার পর অবৈধভাবে লাখ লাখ ভোট পড়েছে। সহজেই এতে পেনসিলভেনিয়াসহ আরও কিছু রাজ্যের ফলাফল পরিবর্তন হয়ে গেছে। আরেকটি বিষয়, এসব লাখ লাখ অবৈধ ভোট পর্যবেক্ষণ করার অনুমতি দেওয়া হচ্ছে না’।

একই টুইটে তিনি অভিযোগ করেন, ‘...এতে পেনসিলভেনিয়াসহ অসংখ্য রাজ্যে নির্বাচনের ফলাফল পরিবর্তন হয়ে গেছে। এত এগিয়ে থেকে, নির্বাচনের রাতেই বিজয়ী হওয়ার কথা থাকলেও, সব অদৃশ্য হয়ে গেল, কাউকে দেখার অনুমতি না দিয়ে’।

টুইটে ‘ওই সময়ে স্বচ্ছতাকে হিংস্রভাবে নষ্ট করে খুব খারাপ হয়েছে। ট্রাক্টর দিয়ে দরজা আটকে ও বোর্ড দিয়ে জানালা বন্ধ করা হয়। যেন, পর্যবেক্ষকগণ গণনা কক্ষের ভেতরে দেখতে না পান। ভেতরে খুব খারাপ হয়েছে। অনেক বড় পরিবর্তন হয়েছে’ বলে দাবি করেন ট্রাম্প।

এর মিনিট আটেক পরেই ট্রাম্প আরেক টুইটে বলেন, ‘জনগণ চিৎকার করে করে বলছে, গোনা থামাও এবং আমরা স্বচ্ছতা চাই (যেহেতু, আইনগত পর্যবেক্ষকদের গণনা কক্ষে যেতে দেওয়া হচ্ছে না)।’

সকাল ৯টা ২৩ মিনিটে ট্রাম্পের টুইটে বলা হয়, ‘মিশিগান কাউন্টিতে সফটওয়্যারে ভোট গণনা করে ত্রুটি পেয়েছে, জর্জিয়ার কাউন্টিতে সেটাই ব্যবহার হচ্ছে। এই 'নির্বাচন' যে কতটা ঝামেলাপূর্ণ!’

দেখার পালা সংবাদ সম্মেলনে ট্রাম্প কী বলেন।

এদিকে, টুইটারে ট্রাম্পের তিন বার সংবাদ সম্মেলনের ঘোষণায় বিভ্রান্তি ছড়িয়েছে বলে জানিয়েছে দ্য ইনডিপেন্ডেন্ট।

Comments