নেইমার-এমবাপের অভাব বুঝতে দেননি দি মারিয়া

লিগ ওয়ানে টানা অষ্টম জয় নিয়ে মাঠ ছেড়েছে আসরের শিরোপাধারীরা।
di maria
ছবি: টুইটার

চোটে জর্জরিত প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি) রেনেঁর বিপক্ষেও পায়নি নেইমার ও কিলিয়ান এমবাপেকে। দুই তারকা ফরোয়ার্ডের অভাব অবশ্য অনুভব করতে দেননি আনহেল দি মারিয়া। তার অনবদ্য নৈপুণ্যে ফরাসি লিগ ওয়ানে টানা অষ্টম জয় নিয়ে মাঠ ছেড়েছে আসরের শিরোপাধারীরা।

শনিবার রাতে আক্রমণাত্মক ফুটবল খেলে রেনঁকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের শিষ্যরা। ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে জোড়া গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দি মারিয়া। দলের অন্য গোলটিতেও অবদান রাখেন তিনি। তার বিচক্ষণতায় বল পেয়েই ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে পিএসজিকে এগিয়ে দিয়েছিলেন ইতালিয়ান স্ট্রাইকার মইসে কিন।

একাদশ মিনিটের ওই গোলের পর স্বাগতিকদের আর পেছনে ফিরে তাকাতে হয়নি। পুরো ম্যাচে তারা ছিল চালকের আসনে। দুই মিনিট পরই স্কোরশিটে নাম ওঠাতে পারতেন দি মারিয়া। অনেকটা দূর থেকে তার নেওয়া হাফ-ভলি বাধা পায় পোস্টে।

২১তম মিনিটে আর হতাশ হতে হয়নি ৩২ বছর বয়সী তারকাকে। আন্দার হেরেরার পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে সামনে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ করে জাল খুঁজে নেন তিনি। ৭৩তম মিনিটে পিএসজির জয় নিশ্চিত করে ফেলেন দি মারিয়া। তার শট রেনেঁর এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে।

ম্যাচে শেষে ফরাসি গণমাধ্যমকে দি মারিয়া জানান, নিজের ফর্মের ধারাবাহিকতায় আনন্দিত তিনি, ‘ভালো চলছে। আমি এটা নিয়ে খুশি। এমন একটা ক্লাবে রয়েছি, যেখানে আমার প্রতি অনেক ভালোবাসা দেখানো হয়। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করছি।’

দশ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে লিগে অপ্রতিরোধ্য গতিতে ছুটতে থাকা প্যারিসিয়ানরা। সমান ম্যাচে ১৮ পয়েন্ট পাওয়া রেনেঁর অবস্থান তিনে। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিল।

Comments

The Daily Star  | English

Trump assassination attempt: How it unfolded

Donald Trump was hit in the ear in an assassination attempt by a gunman at a campaign rally Saturday

1h ago