খেলা
বাংলাদেশ-নেপাল ম্যাচ

গ্যালারিতে বসে খেলা দেখতে যা যা জানা দরকার

দেশে আন্তর্জাতিক ফুটবল ফেরার উপলক্ষের সাক্ষী হওয়ার সুযোগ পাচ্ছেন আট হাজার দর্শক।
bangabandhu stadium
ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশ-নেপালের দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ গ্যালারিতে বসে উপভোগ করতে পারবেন ফুটবল অনুরাগীরা। করোনাভাইরাসের ধাক্কা সামলে লম্বা সময় পর দেশে আন্তর্জাতিক ফুটবল ফেরার উপলক্ষের সাক্ষী হওয়ার সুযোগ পাচ্ছেন আট হাজার দর্শক।

আগামীকাল শুক্রবার বিকাল পাঁচটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে দুই দলের প্রথম ম্যাচ। একই ভেন্যুতে পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৭ নভেম্বর। প্রতিটি ম্যাচের জন্য আট হাজার করে টিকেট ছাড়ার ব্যবস্থা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

চার দিন আগেই দেশের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে টিকেট ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল। ফিফা ও এএফসির নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে গ্যালারিতে উপস্থিত থাকার সুযোগ মিলছে দেশের ভক্ত-সমর্থকদের।

bangabandhu stadium
ছবি: ফিরোজ আহমেদ

বঙ্গবন্ধু স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ২৪ হাজারের কিছু বেশি। তবে সুরক্ষার স্বার্থে তিন ভাগের একভাগ টিকেট বিক্রি করছে বাফুফে। ভিআইপি গ্যালারির টিকেটের মূল্য ৫০০ টাকা। সাধারণ গ্যালারির টিকেট পাওয়া যাবে ১০০ টাকায়। 

স্টেডিয়ামের সব গেটও উন্মুক্ত রাখা হচ্ছে না। খোলা থাকবে ৫, ১৩, ১৪, ১৬, ১৮ ও ১৯ নম্বর গেট।

সেদিন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেছিলেন, ‘খেলার মাঠে কোনো আনুষ্ঠানিকতা থাকবে না। যাদের করোনা পরীক্ষা হয়নি, তারা থাকবে না। বল বয়, ম্যাচ অফিসিয়াল ও দুই দলের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বাইরে কেউ মাঠে থাকবে না। আমরা সকলেই মাঠে থাকব না, কিন্তু পাশে থাকব।’

গ্যালারিতে প্রবেশের ক্ষেত্রে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। দর্শকদের জন্য হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে। নির্দিষ্ট দূরত্ব মেনে বসতে হবে সবাইকে। বাফুফের কর্মকর্তাদের গতিবিধিতেও থাকবে বিধিনিষেধ।

Comments

The Daily Star  | English