খেলা

১০ লাখ টাকা পুরস্কার পাচ্ছেন নেপালকে হারানো ফুটবলাররা

নেপালকে হারিয়ে স্বস্তি ও তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি আরও একটি সুখবর পেয়েছেন জামাল ভূঁইয়ারা।
bangladesh football team
ছবি: ফিরোজ আহমেদ

দশ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফেরার উপলক্ষ জয় দিয়ে রাঙিয়েছে বাংলাদেশ। নেপালকে হারিয়ে স্বস্তি ও তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি আরও একটি সুখবর পেয়েছেন জামাল ভূঁইয়ারা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে খেলোয়াড়দের ১০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে।

শুক্রবার হাজারো দর্শকের উপস্থিতিতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচে নেপালকে ২-০ গোলে হারায় বাংলাদেশ। দশম মিনিটে স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবনের দারুণ ভলিতে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতির পর ৮০তম মিনিটে একক নৈপুণ্যে চোখ ধাঁধানো গোলে দলের জয় নিশ্চিত করেন বদলি ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল।

ম্যাচ শেষে বাফুফের সহ-সভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ ঘোষণা দেন পুরস্কারের। বাফুফের পাঠানো একটি ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘আমরা সবাই আজকে খুশি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে উৎসর্গ করা হয়েছে এই আন্তর্জাতিক ম্যাচটি। প্রথম ম্যাচে আমরা নেপালকে ২-০ গোলে হারিয়েছি। সভাপতি কাজী সালাউদ্দিন ও ফেডারেশনের পক্ষ থেকে আমরা জয়ের জন্য ১০ লাখ টাকা বোনাস ঘোষণা করেছি।’

তিনি যোগ করেছেন, ‘পরের ম্যাচের আগেই ছেলেরা পুরস্কারের অর্থ পেয়ে যাবে। আশা করছি, আগামী মঙ্গলবার আমরা আরও ভালো খেলতে পারব।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে উৎসর্গ হয়েছে বাংলাদেশ-নেপালের দুটি প্রীতি ম্যাচের সিরিজ। দ্বিতীয় ও শেষ ম্যাচটি একই ভেন্যুতে আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

Comments