আজিজুল হাকিমের জন্য রক্ত প্রয়োজন

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিউতে এখনো লাইফ সাপোর্টে আছেন দেশের জনপ্রিয় বেতার-মঞ্চ-টেলিভিশন ও সিনেমার অভিনেতা আজিজুল হাকিম।
azizul-hakim
অভিনেতা আজিজুল হাকিম।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিউতে এখনো লাইফ সাপোর্টে আছেন দেশের জনপ্রিয় বেতার-মঞ্চ-টেলিভিশন ও সিনেমার অভিনেতা আজিজুল হাকিম।

তার পরিবারের সদস্যরা আজ রোববার জানিয়েছেন, আজিজুল হাকিমের জন্য বি প্লাস রক্ত প্রয়োজন। তবে প্লাজমা নয়।

তারা আরও জানান, ধীরে ধীরে আজিজুল হাকিমের অবস্থার উন্নতি হচ্ছে।

পরিবারের সদস্যরা দেশের সবার কাছে তার জন্যে দোয়া চেয়েছেন।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম আজ দুপুরে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আজ আজিজুল হাকিমের সিটিস্ক্যান করানো হবে। এখনো তাকে ভেন্টিলেশন দিয়ে রাখা হয়েছে। প্রেসার কিছুটা ভালো। আশা করছি, সবার ভালোবাসা ও দোয়ায় তিনি সুস্থ হয়ে উঠবেন।’

এ অভিনেতা আজ ৬০ ভাগ অক্সিজেন নিতে পারছেন বলেও জানান তিনি।

আজিজুল হাকিম এক সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হন। এরপর অবস্থার অবনতি হলে তাকে লাইভ সাপোর্টে নেওয়া হয়।

তার স্ত্রী নাট্যকার জিনাত হাকিম ও তাদের ছেলে মুহাইমিন রেদোয়ানও করোনায় আক্রান্ত হয়েছেন।

আজিজুল হাকিম অভিনয়জীবন শুরু করেন আশির দশকে। ১৯৮১ সালে তিনি বিটিভিতে তালিকাভূক্ত হন। প্রথম অভিনয় করেন ‘নোঙর’ টিভি নাটকে।

তার অভিনয় জীবনের বড় টানিং পয়েন্ট ‘কোন কাননের ফুল’ নামের ধারাবাহিক নাটকটি। এই নাটকে অলি চরিত্রে অভিনয় করে সেই সময়ে ব্যাপক সাড়া ফেলেন আজিজুল হাকিম।

এছাড়াও, ‘সংশপ্তক’, ‘দিনরাত্রির খেলা’ ও ‘সময় অসময়’ নামের জনপ্রিয় ধারাবাহিক নাটকগুলোও তার অভিনয় ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছে।

আশির দশক থেকেই মঞ্চ নাটকের সঙ্গে জড়িত ছিলেন আজিজুল হাকিম। নাটকের দল আরণ্যক নাট্যদল হয়ে কাজ করছেন ৪০ বছরেরও বেশি সময় ধরে। আরণ্যক নাট্যদলের হয়ে তিনি অভিনয় করেছেন ‘গিনিপিগ’, ‘ইবলিশ’, ‘ওরা কদম আলী’, ‘মানুষ’, ‘আগুনমুখা’, ‘খেলা খেলা’ নাটকে।

মঞ্চে ‘পাথর’ নামে একটি নাটক পরিচালনাও করেছেন তিনি।

এছাড়াও, ‘পদ্না নদীর মাঝি’র মতো আলোচিত ও প্রশংসিত সিনেমায় অভিনয় করেছেন আজিজুল হাকিম। ‘শংখনীল কারাগার’ সিনেমায় মন্টু চরিত্রটি করে তিনি দর্শকদের ভালোবাসা কুড়ান।

এদিকে, আজিজুল হাকিম লাইভ সাপোর্টে এ যাওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার রোগ মুক্তির জন্য ব্যাপকভাবে সরব রয়েছেন শিল্পী ও সাধারণ মানুষ। প্রতিনিয়ত তার রোগ মুক্তির জন্য প্রার্থনা করছেন।

সবাই প্রত্যাশা করছেন আজিজুল হাকিম সুস্থ হয়ে ফিরে আসবেন সবার মাঝে।

আরও পড়ুন:

লাইফ সাপোর্টে আজিজুল হাকিম

স্ত্রী-সন্তানসহ করোনায় আক্রান্ত আজিজুল হাকিম

Comments

The Daily Star  | English
Dhaka, some other parts of country may witness rain today: BMD

Heavy rain set to drench Bangladesh for next 5 days

The country may experience continual rainfall across the country, including Dhaka, for the next five days commencing 9:00am today, said Bangladesh Meteorological Department

2h ago