স্কিল অনুশীলনে ফিরলেন সাকিব

এক বছরের ক্রিকেট বিচ্ছিন্নতা কাটানোর পর এই প্রথম মিরপুরে এসে ব্যাট বল হাতে নিতে দেখা তাকে।
Shakib Al Hasan, Mohammad Saifuddin, Taskin Ahmed
ছবি: ফিরোজ আহমেদ

নিষেধাজ্ঞা কাটিয়ে ধাপে ধাপে ক্রিকেটে ফেরার প্রক্রিয়া এগিয়ে চলেছে সাকিব আল হাসানের। ফিটনেস পরীক্ষার পর এবার নেটেও নেমেছেন তিনি। শুরু করেছেন ব্যাটিং ও বোলিং অনুশীলন।

রোববার মিরপুরের একাডেমি মাঠের নেটে পাওয়া যায় তাকে। এক বছরের ক্রিকেট বিচ্ছিন্নতা কাটানোর পর এই প্রথম মিরপুরে এসে ব্যাট বল হাতে নিতে দেখা তাকে।

ঘণ্টা খানেকের সাকিবের ব্যাটিং সেশনে বল করেছেন পেসার শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ, মেহেদী হাসান রানা, মোহাম্মদ সাইফুদ্দিন ও তাসকিন আহমেদরা।

পুরোটা সময় কাছ থেকে অনুশীলন তদারকি করেছেন তার প্রিয় কোচ মোহাম্মদ সালাউদ্দিন। এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সাকিব খেলবেন জেমকন খুলনার হয়ে। কোচ হিসেবে সালাউদ্দিন আছেন গাজী গ্রুপ চট্টগ্রামে। তবে দলগুলোর আনুষ্ঠানিক অনুশীলন শুরু না হওয়ায় ব্যক্তিগতভাবে কাজের সুযোগ মিলেছে সাকিবের। 

আরও পড়ুন- সাকিব ও ‘পাগলের কাণ্ডজ্ঞান’

লম্বা সময় ব্যাট করলেও সাকিবকে খুব বেশি বল করতে দেখা যায়নি। ফাঁকা নেটে খানিকক্ষণ হাত ঘুরিয়েছেন এই তারকা।

গত ২৯ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা শেষ হয় ওয়ানডের শীর্ষ অলরাউন্ডারের। ৬ নভেম্বর দেশে আসেন তিনি।  বিদেশ ফেরতদের জন্য কোয়ারেন্টিনের গাইডলাইন না মেনে কয়েকঘন্টার মধ্যে জনসমাগমে হাজির হয়ে বিতর্কের জন্ম দিয়েছিলেন সেদিন।

গত বৃহস্পতিবার একটি বিশেষ কাজে বেনাপোল সীমান্ত দিয়ে কলকাতায় যান বাংলাদেশের তারকা। চেকপোস্টে এক ভক্তের সেলফির আবদারে বিরক্তি হয়ে মোবাইল ছুঁড়ে ফেলার অভিযোগ পাওয়া যায় তার বিরুদ্ধে।

শুক্রবারই দেশে ফিরে আসা সাকিব একদিন বিশ্রাম নিয়ে রোববার নামলেন মাঠে।   

 

 

 

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

2h ago