টাঙ্গাইলে কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি, সেবাপ্রার্থীদের ভোগান্তি

পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে টাঙ্গাইলে জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে। আজ রবিবার সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মবিরতি চলে।
পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে টাঙ্গাইলে জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করে। ছবি: সংগৃহীত

পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে টাঙ্গাইলে জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে। আজ রবিবার সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মবিরতি চলে।

কর্মবিরতির ফলে চরম ভোগান্তিতে পড়ে জেলা প্রশাসকের কার্যালয়ে সেবা নিতে আসা সেবাপ্রার্থীরা।

সকাল থেকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এ কর্মসূচির আয়োজন করে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে কার্যালয়ের নিচে অবস্থান কর্মসূচি পালন এবং সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।  

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী পদবি পরিবর্তন সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন দিলেও তা এখনও বাস্তবায়ন হয়নি। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির দাবির পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের গঠিত স্থায়ী কমিটি সুপারিশ করার পর সেটিও বাস্তবায়ন হয়নি। তাই দ্রুত সময়ের মধ্যে তাদের দাবি বাস্তবায়নের দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা। 

সমিতি সূত্রে জানা যায়, আগামী ২২ হতে ২৬ নভেম্বর এবং ৩০ নভেম্বর তাদের দাবি বাস্তবায়নের জন্য পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। আগামী ৫ ডিসেম্বর আন্দোলনকারীরা ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

Comments

The Daily Star  | English

Bailey Road fire: 38 of 44 victims identified, 23 bodies handed over to families

At least 38 people, out of 44 who were killed in last night’s Bailey Road fire have been identified

1h ago